ঘাটাইলে এসএসসির প্রশ্ন ফাঁসের চেষ্টায় ধরা দুই

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১১ | প্রকাশিত : ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৩
ফাইল ছবি

টাঙ্গাইলের ঘাটাইলে এসএসসি পরীক্ষায় গণিতের প্রশ্নপত্র ফাঁসের চেষ্টার অভিযোগে আটক দুই জনকে এক বছরের দেওয়া হয়েছে। তবে এই ঘটনায় নাম আসা একটি স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

কারাগারে যাওয়া একজন জানান, স্কুলের প্রধান শিক্ষক তাকে পরীক্ষার আগে একটি প্রশ্ন দিয়ে কেন্দ্রের বাইরে লাইব্রেরিতে দিয়ে আসতে বলেছিলেন। তিনি কথামতো কাজ করে ধরা পড়েছেন।

আটক দুই জনের একজন স্থানীয় একটি কোচিং সেন্টারের মালিক। আর অন্যজন একটি স্কুলের কর্মচারী।

পুলিশ জানায়, শনিবার ঘাটাইল থেকে ৩০ কিলোমিটার দূরে সাগরদিঘী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের বাইরে একটি লাইব্রেরি থেকে ফটোস্ট্যাটের দোকানে প্রশ্নসহ আটক হন দুই জন। তখনও পরীক্ষা শুরু হতে ২০ মিনিট বাকি ছিল।

গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে টাঙ্গাইলের নির্বাহী ম্যজিস্ট্রেট আল মামুন ধরে ফেলেন সাগরদিঘী গ্রামের কোচিং মাস্টার শ্যামল বাবু ও সাগরদিঘী উচ্চ বিদ্যালয়ের ঝাড়ুদার আব্দুর রহমানকে।

সাগরদিঘী পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (তদন্ত) আশরাফুল ইসলাম জানান, পরীক্ষা শুরুর আগেই কেন্দ্রের বাইরে আটক দুই জনের কাছে গণিত পরীক্ষার নৈর্ব্যত্তিক প্রশ্নপত্র পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ তাদের প্রশ্নপত্রসহ হাতে-নাতে আটক করে।

আটক আব্দুর রহমান বলেন, পরীক্ষা শুরুর ১৫ থেকে ২০ মিনিট আগে তার স্কুলের প্রধান শিক্ষক হুমায়ুন কবীর প্রশ্নপত্র দিয়ে রাকিব লাইব্রেরিতে নিয়ে যেতে বলেন। তিনি তার কথামতো প্রশ্নটি কোচিং মাস্টার শ্যামল বাবুর কাছে পৌঁছে দেন।

পরে দুই জনকে উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলরুবা আহম্মেদের কাছে নিয়ে যায় পুলিশ। আর সেখানে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অভিযুক্তদের এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। তবে ওই প্রধান শিক্ষককে কিছু করা হয়নি। আর এ বিষয়ে কোনো ব্যাখ্যা পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :