হেরেও স্বস্তিতে ‘অধিনায়ক’ মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৯

তিন ম্যাচ ওয়ানডে সিরিজকে সামনে রেখে আজ নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দলে মুশফিক-মাহমুদউল্লাহর মতো সিনিয়র ক্রিকেটাররা থাকলেও এই ম্যাচে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয় মেহেদী হাসান মিরাজকে।

মিরাজের নেতৃত্বে একমাত্র প্রস্তুতি ম্যাচে সফল হয়নি বাংলাদেশ। রবিবার লিংকন ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে ২ উইকেটে হেরেছে সফরকারীরা। তবে হারের পরেও ম্যাচটি নিয়ে স্বস্তিতে অধিনায়ক মিরাজ। কিউইদের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই ম্যাচকে বিশেষভাবে দেখছেন তিনি। ম্যাচ শেষে এমনটাই শুনা যায় মেহেদী মিরাজের মুখে।

ম্যাচ শেষে তিনি বলেন,‘আজকের প্রস্তুতি ম্যাচটা আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ ছিল। কারণ আমরা শেষ এক মাস ধরে বিপিএলে ২০ ওভারের ম্যাচ খেলেছি।আজকে অনেকদিন পর আমরা ৫০ ওভারের ম্যাচ খেলেছি। এটা আমাদের জন্য খুবই দরকার ছিল। বিশেষ করে নিউজিল্যান্ডের কন্ডিশনে কেমন খেলতে হবে বা ব্যাটসম্যান-বোলাররা কীভাবে মানিয়ে নেবে। সেই হিসেবে এটা আমাদের জন্য ভালো একটা সুযোগ।’

গত ছয় ফেব্রুয়ারি আট ক্রিকেটার নিয়ে নিউজিল্যান্ডে পাড়ি দেন কোচ স্টিভ রোডস। শুক্রবার যান শফিউল-মুমিনুলরা। আর কাল তামিমদের নিয়ে রওনা হন মাশরাফি।

আগেভাগে নিউজিল্যান্ডে পৌঁছে অনুশীলন করাটা বেশ কাজে দেবে বলে মনে করছেন মিরাজ। তার কথায়,‘শেষ তিন চার দিন আমরা এখানে অনুশীলন করেছি। এখানের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়াই বড় বিষয়।এখানে তিনটি টেস্ট এবং তিনটি ওয়ানডে খেলব। তাই যত তাড়াতাড়ি মানিয়ে নিতে পারবো তত আমাদের জন্য ভালো। শেষ তিন-চার দিন ধরে অনেক পরিশ্রম করেছি। আগে এসে অনুশীলন করাটা আমার মনে হয়ে আমাদের বেশ কাজে দিবে।’

(ঢাকাটাইমস/১০ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :