উপজেলা নির্বাচন

ফরিদপুরে আ.লীগের চেয়ারম্যান প্রার্থী যারা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ ফেব্রুয়ারি ২০১৯, ২০:১৯

আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ফরিদপুরে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলের পুরানো পরীক্ষিত নেতারা। ফরিদপুর জেলায় চারটি সংসদীয় আসনে মোট নয়টি উপজেলা।

ফরিদপুর-১ আসনে মধুখালী, বোয়ালমারী ও আলফাডাঙ্গা এই  তিনটি উপজেলা। আলফাডাঙ্গা উপজেলা থেকে আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম আকরাম হোসেন  মনোনয়ন পেয়েছেন। তিনি এর আগে আলফাডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

বোয়ালীমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এম মোশাররফ হোসেন মুশা মিয়া বোয়ালমারী থেকে মনোনয়ন পেয়েছেন। তিনি ওই উপজেলা থেকে পরপর দুইবার নির্বাচিত হয়ে বর্তমান চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। 

মধুখালী উপজেলা থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মির্জা মনিরুজ্জামান বাচ্চু মনোনয়ন পেয়েছেন। তিনি এর আগে কোন  নির্বাচনে অংশগ্রহণ করেননি।

ফরিদপুর-২ আসন নগরকান্দা ও সালথা উপজেলা নিয়ে গঠিত। এই আসনের দুটি উপজেলার মধ্যে নগরকান্দা থেকে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মনিরুজ্জামান সরদার দলীয় মনোনয়ন পেয়েছেন।  তিনি এর আগে তিনবার উপজেলা চেয়ারম্যান ছিলেন।

সালথা উপজেলা থেকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন মনোনয়ন পেয়েছেন। তিনি সালথা উপজেলার সাবেক চেয়ারম্যান ও ভাওয়াল ইউনিয়নেরও সাবেক চেয়ারম্যান।

ফরিদপুর সদর উপজেলা পরিষদ নিয়ে ফরিদপুর-৩ আসন। সদর উপজেলা থেকে কোতয়ালি আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মোল্যা মনোনয়ন পেয়েছেন।  তিনি ফরিদপুর জেলা পরিষদের সদস্য।  এর আগে কোন নির্বাচনে অংশগ্রহণ করেননি।

ফরিদপুর-৪ আসনে ভাঙ্গা, সদরপুর ও চরভদ্রাসন উপজেলা। এরমধ্যে ভাঙ্গা উপজেলা থেকে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাকির হোসেন দলীয় মনোনয়ন পেয়েছেন। তিনি উপজেলার ঘারুয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান।

সদরপুর উপজেলা থেকে কেন্দ্রীয় যুবলীগের সদস্য এইচ এম শায়েদীদ গামাল লিপু মনোনয়ন পেয়েছেন। ফরিদপুরের নয়টি উপজেলার প্রার্থীদের মধ্যে অপেক্ষাকৃত তরুণ প্রার্থী লিপু।

চরভদ্রাসন উপজেলা থেকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. কাউছার মনোনয়ন পেয়েছেন। গত উপজেলা নির্বাচনে অংশ নিয়ে তিনি পরাজিত হয়ে তৃতীয় অবস্থানে ছিলেন।

(ঢাকাটাইমস/১০ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত