#মিটু নিয়ে বলতে হার্ভার্ডে যাচ্ছেন তনুশ্রী

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩৩ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:২৭

বলিউডে #মিটু আন্দোলনের সূচনা করেছিলেন সাবেক ‘আশিক বানায়া আপনে’ খ্যাত অভিনেত্রী তনুশ্রী দত্ত। গত বছরের সেপ্টেম্বরে তিনি যৌন হেনস্তার অভিযোগ তুলেছিলেন ইন্ডাস্ট্রির প্রভাবশালী অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে। বলেছিলেন, ২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজেস’ ছবির শুটিং সেটে নানা তাকে যৌন হেনস্তা করেছিলেন।

তনুশ্রীর এই অভিযোগের পর বহু অভিনেতা-অভিনেত্রী তার হয়ে আওয়াজ তুলেছিলেন। পরবর্তীতে তনুশ্রীর দেখানো পথে নিজেদের সঙ্গে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া বাজে অভিজ্ঞতার কথা শেয়ার করেছিলেন আরো অনেক অভিনেত্রী। সেই #মিটু আন্দোলন সম্পর্কে বক্তৃতা দেওয়ার জন্য এবার মার্কিন যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিজনেস স্কুল থেকে ডাক পেয়েছেন তনুশ্রী।

সম্প্রতি ইনস্টাগ্রামে একটি পোস্ট দিয়ে এই খুশির খবর অভিনেত্রী নিজেই জানান। সেখানে তিনি লিখেন, ‘আগামী ১৬ ফেব্রুয়ারি বস্টনের হার্ভার্ড বিজনেস স্কুলে ইন্ডিয়া কনফারেন্স-২০১৯ রয়েছে। স্নাতক স্তরের পড়ুয়ারা ওই অনুষ্ঠানের আয়োজন করেছে। তাদের কাছ থেকে আমন্ত্রণ পেয়েছি। হার্ভার্ড বিজনেস স্কুল ও হার্ভার্ড কেনেডি স্কুলে বক্তৃতা করব।’

প্রতি বছর শিক্ষার্থীদের উদ্যোগে হার্ভার্ডে ইন্ডিয়া কনফারেন্স অনুষ্ঠিত হয়। এ বছর সেখানে হাজির থাকবেন সমাজকর্মী অরুণা রায়, সাংবাদিক বরখা দত্ত, চিত্র পরিচালক এস এস রাজামৌলি এবং রাজনীতিক আসাদউদ্দিন ওয়েইসি। এসব হাই প্রোফাইল ব্যক্তিদের সঙ্গে মঞ্চে হাজির থাকবেন অভিনয় থেকে ইস্তফা দেওয়া তনুশ্রীও।

২০০৩ সালে মিস ইন্ডিয়া খেতাব জিতে গ্ল্যামার দুনিয়ায় প্রবেশ করেন সাবেক এই অভিনেত্রী। বলিউডে রয়েছে তার একাধিক হিট ছবি। কিন্তু আচমকাই দেশ ছেড়ে পাড়ি জমান আমেরিকায়। ফেরেন গত বছর। এসেই অভিনেতা নানা পাটেকরের বিরুদ্ধে মুখ খোলেন। জানান, ২০০৮ সালে কীভাবে তিনি নানার হীন মানসিকতার শিকার হয়েছিলেন। সেই #মিটু ঝড় এখনো বইছে বলিউডে।

ঢাকাটাইমস/১১ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :