ইডেনের সাবেক অধ্যক্ষ খুনের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৩১

ঢাকার এলিফ্যান্ড রোডের নিজ বাসায় ইডেন মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভীন খুনের ঘটনায় মামলা হয়েছে। রবিবার দিবাগত মধ্যরাতে নিহতের স্বামী ইসমত কাদির গামা বাদী হয়ে নিউমার্কেট থানায় মামলাটি করেন।

মামলায় বাসার দুই কাজের মেয়েকে আসামি করা হয়েছে বলে জানিয়েছেন নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতিকুর রহমান।

গতকাল রাতে রাজধানীর এলিফ্যান্ট রোডের এলাকায় নিজ বাসায় খুন হন মাহফুজা চৌধুরী পারভীন। তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে ধারণা করছে পুলিশ। এ ঘটনায় ওই বাসার দুই গৃহকর্মীকে সন্দেহ করছে তারা। ঘটনার পর থেকে গৃহকর্মী দুইজন পলাতক রয়েছে। তাদের আটকের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার বলেন, এলিফ্যান্ট রোডের সুকন্যা টাওয়ারের বাসায় থাকতেন মাহফুজা চৌধুরী। সেখানেই খুন হন তিনি। তার বাসার দুই গৃহকর্মী পালিয়েছে। পুলিশ খুনি হিসেবে প্রাথমিকভাবে তাদেরই সন্দেহ করছে। তাদের ধরার জন্য গতরাতে বিভিন্ন জায়গায় অভিযান চালানো হয়েছে। আশা করছি, দ্রুত তাদের আটক করা সম্ভব হবে।

মাহফুজা চৌধুরী ২০০৯ থেকে ২০১২ সাল পর্যন্ত ইডেন কলেজের অধ্যক্ষ ছিলেন। তার স্বামী গামা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ভাইস চেয়ারম্যান। সত্তরের দশকের প্রথম দিকে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন গামা। ঢাকা কলেজের সামনের বহুতল ভবন ‘সুকন্যা টাওয়ারের’ ১৫ ও ১৬ তলায় দুটি ফ্ল্যাটে (ডুপ্লেক্স) দীর্ঘদিন থেকে থাকেন তারা। ওপরের অংশটিতে তারা থাকেন। আর নিচতলায় রান্নাঘর, গৃহকর্মীদের আবাস। এই দম্পতির দুই ছেলে। তাদের একজন সেনাবাহিনীর কর্মকর্তা এবং অপরজন ব্যাংকার।

ঢাকা টাইমস/১১ফেব্রুয়ারি/এএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :