উড-মইনে বিধ্বস্ত উইন্ডিজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২৩

পরপর দুই টেস্টে পরাজয়ের পর তৃতীয় টেস্টে মার্ক উড এবং মইন আলীতে প্রাণ ফিরে পেল ইংল্যান্ড। দুর্দান্ত এক স্পেলেই উইন্ডিজদের মিডল ‍অর্ডার উড়িয়ে দিলেন মার্ক উড। আর শুরু এবং শেষের ছোবল দিলেন মইন আলী। তাতেই প্রথম ইনিংসে ১৫৪ রানে অলআউট ওয়েস্ট ইন্ডিজ।

সেন্ট লুসিয়াতে ১২৩ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেছে ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে ১৯ রানে কোনো উইকেট না হারিয়ে দিন শেষ করে ইংলিশরা। ররি বার্নস ১০ ও কিটন জেনিংস ৮ রানে আছেন অপরাজিত।

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে মইন-উডে বিধ্বম্ত হয় ওয়েস্ট ইন্ডিজ। দলের হয়ে সর্বোচ্চ রান আসে জন ক্যাম্পবেলের ব্যাট থেকে। তিনি করেন ৪১ রান। এছাড়া, ৩১ রান করে ডোওরিচ।

ইংলিশদের পক্ষে টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো নিজের নামের পাশে ৫ উইকেট যোগ করেন উড। চারটি উইকেট নেন মইন আলী।

তার আগে প্রথম ইনিংসে আগে ব্যাট করতে নেমে সবগুলো উইকেট হারিয়ে ২৭৭ রান সংগ্রহ করে ইংলিশরা। রবিবার দ্বিতীয় দিনে দারুণ এক স্পেলে তাদের গুঁড়িয়ে দেন কেমার রোচ। ৪৫ রানে শেষ ৫ উইকেট হারায় সফরকারীরা। এর মধ্যে রোচেরই শিকার ৪টি। শ্যানন গ্যাব্রিয়েল, কেমো পল আর আলজারি জোসেফ প্রত্যেকে নেন ২টি করে ‍উইকেট।

১০৪ রানে ৪ উইকেট হারানোর পর বেন স্টোকস-জস বাটলারের জুটিতে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। দুজনেই তুলে নেন ফিফটি। দলীয় ২৩২ রানে বাটলারকে বোল্ড করে এই জুটি ভাঙেন শ্যানন গ্যাব্রিয়েল। ১২৭ বলে ৬৭ রান করেন তিনি। কিছুক্ষণ বাদে স্টোকসকে তুলে নেন রোচ। ১৭৫ বল মোকাবেলায় ৭৯ রান করেছিলেন তিনি।

প্রথম দিন কোনো উইকেটের দেখা না পাওয়া রোচ দলীয় ২৭০ রানে জনি বেয়ারস্টোকে নিজের দ্বিতীয় শিকার বানান। পাঁচ রান বাদে মঈন আলীকে (১৩) ফেরান আলজারি জোসেফ। এরপর ১০২তম ওভারে মার্ক উড (৬) আর জেমস অ্যান্ডারসনকে (০) আউট করে ইংল্যান্ডের ইনিংসের ইতি টানেন রোচ।

(ঢাকাটাইমস/১১ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :