খায়রুল কবির খোকন জামিনে মুক্ত

নরসিংদী প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৩

দুই মাস ১২ দিন পর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও নরসিংদী জেলা বিএনপির সভাপতি খায়রুল কবির খোকন। সোমবার দুপুরে তিনি নরসিংদী জেলা কারাগার থেকে মুক্তি পান।

খোকন গত বছরের ২৯ নভেম্বর বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা একটি মামলায় আদালতে আত্মসমর্পণ করেন। পরে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। কারাগারে থেকেই তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেন।

খোকনের জামিনে মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে তার স্ত্রী কেন্দ্রীয় মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক শিরীন সুলতানা জানান, গত বছরের ৮ ফেব্রুয়ারি বিস্ফোরক আইনে এবং নাশকতা পরিকল্পনার অভিযোগে নরসিংদী সদর থানায় বিশেষ ক্ষমতা আইনে একটি মামলা দায়ের করে পুলিশ। ওই মামলায় বিএনপি ও এর সহযোগী বিভিন্ন সংগঠনের ২৭ জন নেতাকর্মীকে আসামি করা হলেও সেখানে খোকনের নাম ছিল না। তিনি গত নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করার পর ২৫ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ২৭৩ জনকে অভিযুক্ত করে অভিযোগপত্র দাখিল করেন। সেখানে তাকে অভিযুক্ত করা হয়।

বিষয়টি জানতে পেরে ২৯ নভেম্বর জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন খোকন। শুনানি শেষে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো নির্দেশ দেন। এরপর কারাগারে থাকা অবস্থায় নরসিংদী ও ঢাকায় নাশকতা ও বিশেষ ক্ষমতা আইনে আরও সাতটি মামলায় গ্রেপ্তার দেখানো হয়। এসব মামলায় বিভিন্ন সময় নরসিংদী ও ঢাকার আদালত এবং সর্বশেষ গত রবিবার উচ্চ আদালত থেকে একটি নাশকতার মামলায় জামিন নেন।

খোকনের আইনজীবী জয়নাল আবেদীন বলেন, শাহবাগ থানায় দায়ের করা নাশকতার একটি মামলায় রবিবার (১০ ফেব্রুয়ারি) উচ্চ আদালত জামিন পান তিনি। সেই জামিনের কাগজ সোমবার নরসিংদী কারাগার পৌঁছালে তাকে মুক্তি দেওয়া হয়।

(ঢাকাটাইমস/১১ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :