কুলদীপের উপরে শুধু রশীদ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৯ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৩৬

সর্বশেষ প্রকাশিত আইসিসি খেলোয়াড় র‌্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টিতে বোলারদের মধ্যে এক ধাপ উন্নতি করে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন ভারতীয় স্পিনার কুলদীপ যাদব। গতকাল (রবিবার) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে ২৬ রান দিয়ে দুই ‍উইকেট নেন কুলদীপ।

এরপর র‌্যাঙ্কিংয়ে তৃতীয় অবস্থান থেকে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছেন ভারতীয় এই স্পিনার। তার রেটিং পয়েন্ট ৭২৮। এটি কুলদীপের ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং। ৭৯৩ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন আফগানিস্তানের লেগস্পিনার রশীদ খান।

টি-টোয়েন্টিতে বোলারদের মধ্যে সেরা দশে বাংলাদেশ থেকে আছেন একজন। তিনি হলেন সাকিব আল হাসান। ৬৫৮ রেটিং পয়েন্ট নিয়ে সপ্তম অবস্থানে আছেন সাকিব। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিবের পর আছেন মোস্তাফিজুর রহমান। ৫৭৯ রেটিং পয়েন্ট নিয়ে মোস্তাফিজ আছেন ২৫তম অবস্থানে।

নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে ভারত। অন্যদিকে, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে পাকিস্তান। কিন্তু র‌্যাঙ্কিংয়ে কোনো দলের অবস্থানের পরিবর্তন হয়নি।

১৩৫ পয়েন্ট নিয়ে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে শীর্ষ অবস্থানে আছে পাকিস্তান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ হারায় তাদের রেটিং পয়েন্ট ৩ কমেছে। ভারতের রেটিং পয়েন্ট ২ কমেছে। ১২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। ৭৭ পয়েন্ট নিয়ে দশম অবস্থানে আছে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/১১ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :