অবশেষে ধরা পাবনার সেই ভুয়া চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক, পাবনা, ঢাকাটাইমস
| আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৫ | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩০

অন্যের নাম এবং বিএমডিসির নিবন্ধন নম্বর ব্যবহার করে ডাক্তার সেজে আট বছর প্রতারণার পর ধরা পড়েছেন মাসুদ করিম নামে একজন। তিনি পাবনার ভাঙ্গুরার একটি হাসপাতালে চাকরি নিয়েছিলেন এক লাখ ১৫ হাজার টাকা বেতনে।

জানুয়ারির শেষে মাসুদের প্রতারণার বিষয়টি জেনে যান একই নামে প্রকৃত চিকিৎসক মাসুদ করিম। আর তিনি ফেসবুক স্ট্যাটাসে বিষয়টি উল্লেখ করার পর পালিয়ে যান ‘প্রতারক’ মাসুদ করিম। দুই সপ্তাহ পর নীলফামারীর সৈয়দপুরে ধরা পড়লেন তিনি।

সোমবার সকালে মাসুদকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ। তার প্রকৃত নাম মাসুদ রানা। বাড়ি সৈয়দপুরের হাতিখানা গ্রামে।

মাসুদ রানা মাসুদ করিম নামে ভাঙ্গুরা পৌর শহরের শরৎনগর বাজারের হেলথ কেয়ার লিমিটেড নামে একটি ক্লিনিকের ‘আবাসিক চিকিৎসক’ হিসেবে কাজ করতেন।

ঢাকার একটি ক্লিনিকে কর্মরত প্রকৃত চিকিৎসক মাসুদ করিম বিষয়টি জানতে পেরে জানুয়ারির শেষ দিকে পাবনা সিভিল সার্জন ও উপজেলা পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা হালিমা খাতুনের কাছে একটি অভিযোগ দেন। আর এরপর ধরা পড়ে সব।

মাসুদ করিম প্রায় আট বছর আগে ওই ক্লিনিকে ‘আল্ট্রাসনোলজিস্ট ও আবাসিক চিকিৎসক’ হিসেবে যোগ দেন। সেখানে তার বেতন ঠিক হয় এক লাখ ১৫ হাজার টাকা। ওই ক্লিনিকে তিনি বিএমডিসি নিবন্ধন নম্বর ৩৩৩৬০ ব্যবহার করে রোগী দেখার পাশাপাশি আল্ট্রাসাউন্ড পরীক্ষা করতেন।

সাঈদ মাহবুব উল কাদির নামে এক ব্যক্তি তার ফেসবুক আইডিতে মাসুদ করিমের প্রতারণার বিষয়টি নিয়ে একটি স্ট্যাটাস দেন।  সেখানে তিনি ভুয়া ও প্রকৃত চিকিৎসকের ছবি প্রকাশ করেন। এরপর বিষয়টি ভাইরাল হয়ে পড়ে। আর পালিয়ে যান প্রতারক মাসুদ।

প্রকৃত ডাক্তার মাসুদ করিম ঢাকার খিলগাঁওয়ে নিজস্ব চেম্বারে প্র্যাকটিস করেন।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস জানান, মাসুদের প্রতারণার অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে নীলফামারী জেলা পুলিশের সহায়তায় সৈয়দপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ভাঙ্গুড়া হেলথ কেয়ার ক্লিনিকের মালিক আব্দুল জববার বলেন, ‘তার (মাসুদ) কাগজপত্র দেখে কখনও মনে হয়নি তিনি ভুয়া চিকিৎসক। আর তিনি আমার এখানে চাকরি করার আগে পাবনা শহরেও দীর্ঘদিন বেশ কয়েকটি প্রতিষ্ঠানে চাকরি করেছেন।

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :