মেলায় তিন পুলিশ কর্মকর্তার বই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১১ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:১৩
অমর একুশে বই মেলায় এসেছে পুলিশের তিন কর্মকর্তার বই। সোমবার সন্ধ্যায় বাংলা একাডেমি চত্বরে বইগুলোর মোড়ক উম্মোচন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
মোড়ক উন্মোচন হওয়া বইগুলোর মধ্যে ‘নিষ্কণ্টক জমির মালিকানা’ বইটি লিখেছেন অতিরিক্ত উপ মহাপরিদর্শক (ডিআইজি) গাজী মোজাম্মেল হক, ‘অপরাধ ও দণ্ডসমূহ’ গ্রন্থের লেখক সহকারী মহাপরিদর্শক (এআইজি) ফারুক আহমেদ এবং ‘যে গল্প হয় না লেখা’ গল্প সংকলনের রচয়িতা উপ-পুলিশ পরিদর্শক হাফিজুর রহমান।
‘নিষ্কণ্টক জমির মালিকানা’ বইটিতে একজন সাধারণ মানুষ, যিনি জমি সর্ম্পকে কিছুই জানেন না, তিনি জমি কিনতে চাইলে তার কি করণীয়, কিভাবে অগ্রসর হবেন, তা সহজ ও প্রাঞ্জল ভাষায় তুলে ধরা হয়েছে।
‘অপরাধ ও দণ্ডসমগ্র’ বইয়ে অপরাধ এবং দ-সমূহ একই সাথে সন্নিবেশ করা হয়েছে। যা থেকে পাঠক সহজে অপরাধের সাথে সাথে দন্ড সম্পর্কেও জানতে পারবেন।
‘যে গল্প হয় না লেখা’ গল্প গ্রন্থে পুলিশের দৈনন্দিন জীবনে ঘটে যাওয়া ঘটনার পাশাপাশি পুলিশের সেবা প্রত্যাশী মানুষের গল্পও সুন্দর ও সাবলীলভাবে তুলে ধরা হয়েছে।
আইন-শৃঙ্খলা রক্ষার মতো কঠোর দায়িত্বে নিয়োজিত থেকেও লেখালেখিতে সম্পৃক্ত থাকার জন্য লেখকদের ধন্যবাদ জানান আইজিপি। তিনি বইগুলোর বহুল প্রচার কামনা করেন। এ সময় তিনি বলেন, আমাদের দেশে জমি সংক্রান্ত মামলা হয় সবচেয়ে বেশী। জমি কেনা-বেচার ক্ষেত্রে সংশ্লিষ্ট কাগজপত্র সঠিকভাবে যাচাই করতে হবে।
প্রকাশনা অনুষ্ঠানে অতিরিক্ত মহাপরিদর্শক মো. মইনুর রহমান চৌধুরী, সিটিটিসির ডিআইজি মনিরুল ইসলাম এবং ডিআইজি হাবিবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। পুনাক সভানেত্রী মিসেস হাবিবা জাবেদ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
ঢাকাটাইমস/ ১১ ফেব্রুয়ারি/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

ভাষা, সাহিত্য ও সংস্কৃতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :