প্রিয়াঙ্কার জমকালো অভিষেক

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৪৩

গত মাসে আনুষ্ঠানিকভাবে রাজনীতিতে যোগ দিয়েছেন ভারতের অন্যতম রাজনৈতিক দল ভারতীয় জাতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধীর বোন প্রিয়াঙ্কা গান্ধী। তবে সোমবার গণসংযোগের মধ্য দিয়ে মূলত তার রাজনৈতিক অভিষেক ঘটেছে। এদিন তার গণসংযোগে হাজির হয়েছিলেন লক্ষাধিক মানুষ।

ভারতের উত্তরাঞ্চলের শহর লখনৌতে এক জনসমাবেশে প্রিয়াঙ্কা তার ভাই এবং ভারতের প্রধান বিরোধী দল কংগ্রেসের প্রেসিডেন্ট রাহুল গান্ধীর সাথে অংশ নেন। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, প্রিয়াঙ্কার রাজনীতিতে যোগদান আগামী লোকসভা নির্বাচনে কংগ্রেসের জন্য নতুন শক্তি হিসেবে কাজ করবে।

প্রিয়াঙ্কাকে তুলনা করা হচ্ছে তার দাদি এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর সঙ্গে। প্রিয়াঙ্কা গান্ধীর রাজনীতিতে যোগদান কংগ্রেসের রাজনীতিতে এবং আসন্ন নির্বাচনে কংগ্রেসের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

এর আগের নির্বাচনগুলোতে ভাই রাহুল গান্ধী এবং মা সোনিয়া গান্ধীর হয়ে প্রচারণা চালালেও আনুষ্ঠানিকভাবে কোনো রাজনৈতিক পদ গ্রহণ করতে বরাবরই অস্বীকৃতি জানিয়ে এসেছেন প্রিয়াঙ্কা।

তবে আসন্ন লোকসভা নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন নরেন্দ্র মোদি ও যোগী আদিত্যনাথের ঘাটি উত্তর প্রদেশের পূর্বাঞ্চলের দায়িত্ব দেয়া হয়েছে প্রিয়াঙ্কাকে। বিজেপির এই ঘাটিতে প্রিয়াঙ্কার জনপ্রিয়তা কাজে লাগাতে চেয়েছে কংগ্রেস। এবিষয়ে রাহুল গান্ধী জানিয়েছেন, ‘কংগ্রেস আক্রমণাত্মক রাজনীতি করবে বলেই একটা নির্দিষ্ট দায়িত্ব দিয়ে প্রিয়াঙ্কা গান্ধীকে সামনে নিয়ে আসা হয়েছে। তিনি দু’মাসের জন্য আসেননি, বরং লম্বা সময়ের জন্য মিশন নিয়ে নেমেছেন।’

ভারতের রাজনৈতিক অঙ্গনে প্রিয়াঙ্কা গান্ধীর যোগদানে শুধু কংগ্রেস নয়, বিজেপিসহ অনেক দলকেই নতুন করে রাজনৈতিক হিসেব কষতে হচ্ছে।

ঢাকা টাইমস/১২ফেব্রুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :