রুটের সেঞ্চুরিতে বড় লিডের পথে ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০০

সেইন্ট লুসিয়া টেস্টে অধিনায়ক জো রুটের সেঞ্চুরিতে বড় লিডের পথে রয়েছে সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংস শেষে ১২৩ রানের লিডে থাকা ইংল্যান্ডের ম্যাচের তৃতীয় দিন শেষে লিড দাঁড়িয়েছে ৪৪৮ রান। দ্বিতীয় ইনিংসে সোমবার দিন শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৪ উইকেটে ৩২৫ রান। দিন শেষে ১১১ রান করে অপরাজিত থাকেন ইংলিশ অধিনায়ক জো রুট। টেস্টে রুটের এটি ১৬তম সেঞ্চুরি। রুটের সঙ্গে ২৯ রান করে অপরাজিত থাকেন বেন স্টোকস।

এছাড়া হাফ সেঞ্চুরি করে আউট হন জো ডেনলি ও জস বাটলার। ডেনলি করেন ৬৯ রান। ৫৬ রান করেন বাটলার। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে কেমার রোচ ১টি, শ্যানন গ্যাব্রিয়েল ১টি, কিমো পল ১টি ও আলজারি যোসেফ ১টি করে উইকেট শিকার করেন। তিন ম্যাচের সিরিজটি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ইতোমধ্যে ২-০ ব্যবধানে জিতে নিয়েছে।

গত ৯ ফেব্রুয়ারি ম্যাচের প্রথম দিন টস হেরে ব্যাট করতে নামে ইংল্যান্ড। প্রথম ইনিংসে ইংলিশরা ২৭৭ রান করে অলআউট হয়। দলের পক্ষে জস বাটলার ৬৭ ও বেন স্টোকস ৭৯ রান করেন। স্বাগতিকদের পক্ষে কেমার রোচ ৪টি, শ্যানন গ্যাব্রিয়েল ২টি, আলজারি যোসেফ ২টি ও কিমো পল ২টি করে উইকেট শিকার করেন।

এরপর ওয়েস্ট ইন্ডিজ ব্যাটিংয়ে নেমে মাত্র ১৫৪ রান করে অলআউট হয়। দলের হয়ে সর্বোচ্চ ৪১ রান করেন জন ক্যাম্পবেল। ৩৮ রান করেন শেন ডাউরিচ। ইংলিশ পেসার মার্ক উড ৪১ রান দিয়ে পাঁচটি উইকেট শিকার করেন। ৩৬ রান দিয়ে ৪ উইকেট নেন স্পিনার মঈন আলী। ৪১ রান দিয়ে একটি উইকেট শিকার করেন পেসার স্টুয়ার্ট ব্রড।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড ইন্ডিজ প্রথম ইনিংস: ২৭৭ (১০১.৫ ওভার)

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ১৫৪ (৪৭.২ ওভার)

ইংল্যান্ড দ্বিতীয় ইনিংস: ৩২৫/৪* (১০০ ওভার)

(ররি বার্নস ১০, কিটন জেনিংস ২৩, জো ডেনলি ৬৯, জো রুট ১১১*, জস বাটলার ৫৬, বেন স্টোকস ২৯*; কেমার রোচ ১/৩১, শ্যানন গ্যাব্রিয়েল ১/৮৭, কিমো পল ১/১১, আলজারি যোসেফ ১/৬৩, রস্টন চেজ ০/৯২, ক্রেইগ ব্র্যাথওয়েট ০/২৪)।

(ঢাকাটাইমস/১২ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :