পাকিস্তানে পৌঁছেছে সৌদি প্রিন্সের বিলাসবহুল সরঞ্জাম

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৩৩

পাকিস্তানে দুই দিনের সফরে আসছেন সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। সফরকালীন সময়ে তার আরাম আয়েশের জন্য ব্যক্তিগত সামগ্রীর পাঁচটি ট্রাক ইসলামাবাদে পৌঁছেছে। এই সফরে পাকিস্তানের সঙ্গে বিলিয়ন ডলারের চুক্তি করবে সৌদি আরব। মিত্র দেশটির অর্থনীতির উন্নয়নে সৌদি ভূমিকা রাখবে বলে সম্প্রতি জানিয়েছিলেন প্রিন্স মোহাম্মদ।

চলতি সপ্তাহে তেল সম্পদে সমৃদ্ধ সৌদি আরবের কার্যত প্রধানের এই ব্যক্তিগত সামগ্রী ইসলামাবাদে পৌঁছলেও তার সফরের নির্দিষ্ট তারিখ জানায়নি পাকিস্তান। নিরাপত্তার কারণে মোহাম্মদ বিন সালমানের পাকিস্তান সফরের তারিখ গোপন রাখা হয়েছে। খবর দ্য ডনের।

ইসলামাবাদে পৌঁছানো এমবিএস এর ব্যক্তিগত সামগ্রীর মধ্যে তার শরীরচর্চার সরঞ্জাম এবং আসবাবপত্রসহ আরাম আয়েশের জন্য প্রয়োজনীয় জিনিস রয়েছে। এছাড়া ক্রাউন প্রিন্সের নিরাপত্তারক্ষীরাও ইতোমধ্যে ইসলামাবাদে পৌঁছেছেন।

ক্রাউন প্রিন্স হিসেবে পাকিস্তানে এটিই প্রথম সফর মোহাম্মদ বিন সালমানের। এর আগে ইয়েমেন যুদ্ধের প্রথম দিকে সৌদির প্রতিরক্ষামন্ত্রী হিসেবে তিনি পাকিস্তান সফর করেছিলেন।

পাকিস্তান সফরকালে মোহাম্মদ বিন সালমান প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে থাকতে পারেন বলে জানা গেছে। এছাড়া তার সফরসঙ্গীদের জন্য ইসলামাবাদের সেরা দু্টি হোটেল ভাড়া করা হয়েছে। এছাড়া আরও দুটি হোটেল জরুরী প্রয়োজনের জন্য প্রস্তুত রাখা হয়েছে। সফরে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানসহ দেশটির উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে সাক্ষাত করবেন সৌদি আরবের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তি।

ঢাকা টাইমস/১২ফেব্রুয়ারি/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :