ইরফান-তিশার ‘রোমিও মাস্ট ডাই’

বিনোদন প্রতিবেদক
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৯ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৮

আসছে ভালোবাসা দিবস উপলক্ষে হিন্দু ও মুসলিম ধর্মের দুজনের প্রেমের গল্প নিয়ে নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘রোমিও মাস্ট ডাই’। রাজীব আহমেদের রচনায় নাটকটি পরিচালনা করেছেন রুবেল হাসান। এখানে দুই ধর্মের দুই প্রেমিক-প্রেমিকার চরিত্রে দেখা যাবে ইরফান সাজ্জাদ ও নুসরাত ইমরোজ তিশাকে।

নাটকের কাহিনি সম্পর্কে নির্মাতা রুবেল হাসান জানান, শুরুতেই ইরফানের সঙ্গে তিশার সম্পর্ক ভেঙে যায়। মন ভাঙা ইরফান নেশা করে ঘুরতে থাকে রাস্তাঘাটে। আর ওদিকে বিয়ে হতে থাকে তিশার।  একদিকে হলুদের সব অতিথিরা আসছে, অন্যদিকে ইরফান বাড়ির সামনের রাস্তায় দাঁড়িয়ে যা ইচ্ছে তাই করছে।

হঠাৎ থেমে যায় গায়ে হলুদের সব গান বাজনা। একটা অ্যাম্বুলেন্স এসে থামে তিশাদের বাড়ির সামনে। তিশার ভাইবোনরা দৌড়ঝাঁপ করে তাকে অ্যাম্বুলেন্সে তোলে। সেখানে এগিয়ে যায় ইরফান। ক্ষেপে গিয়ে তিশার আত্মীয়-স্বজনরা তাকে মারধর করে। তবুও সে পেছন পেছন হাসপাতালে যায়। সেখানে তাকে আবার মারধর করা হয়। তিশার আত্মহত্যা চেষ্টার জন্য ইরফান তিশার পরিবারকে দায়ী করে।

এদিকে ইরফানের পরিবার তাকে বোঝাতে থাকে, সে হিন্দু ব্রাহ্মণ পরিবারের সন্তান। মান সম্মান যা যাওয়ার গেছে। সে যেন আর ওমুখো না হয়। অন্যদিকে তিশার পরিবারও তাকে শারীরিক ও মানসিকভাবে সুস্থ করার চেষ্টা করতে থাকে। পাশাপাশি বোঝাতে থাকে, সে সম্ভ্রান্ত মুসলিম পরিবারের সন্তান। কোনো ভাবেই একজন হিন্দুর ছেলের সঙ্গে তাদের মেয়ের বিয়ে হতে পারে না।

যেদিন তিশা সুস্থ হয়ে বাড়িতে ফেরার জন্য গাড়িতে উঠবে, ঠিক সেই সময়ে ইরফানকে হাসপাতালে নেওয়া হয়। আশাপাশের লোকজনদের জিজ্ঞাসা করে তিশা জানতে পারে, ছেলেটি বিষ খেয়েছে। ইরফান বাঁচবে কিনা জানতে পারে না তিশা। আবার ইরফানও জানতে পারে না তিশা সুস্থ হয়ে বাড়ি ফিরেছে কিনা। 

নির্মাতা রুবেল হাসান আশা করছেন, ‘রোমিও মাস্ট ডাই’-এর এমন গল্প দর্শকদের মনে দাগ কাটবে। টপার কুকওয়্যার নিবেদিত  এ নাটকটির দৃশ্যধারণের কাজ সম্প্রতি শেষ হয়েছে। বর্তমানে চলছে সম্পাদনার কাজ। আসছে ১৫ ফেব্রুয়ারি জাগো এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে নাটকটি প্রচার করা হবে।

ঢাকাটাইমস/১২ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :