ওষুধে ভেজাল ঠেকাতে রাজধানীতে বড় অভিযানে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫৫ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৪৯

ওষুধে ভেজাল ঠেকাতে রাজধানীতে বড়ধরনের অভিযানে নেমেছে র‌্যাব। নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রির অভিযোগে  কলেজগেট এলাকায় বসানো হয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার দুপুর ৩টায় শুরু হওয়া অভিযান এখনও চলছে। এই এলাকার ৩০টির বেশি ওষুধের দোকানে এই অভিযান চালানো হচ্ছে। অভিযানে নেতৃত্ব দিচ্ছেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

সংস্থাটির কোম্পানি কমান্ডার (সিপিসি-৩) মহিউদ্দিন ফারুকী ঢাকা টাইমসকে বলেন, ‘মানবদেহের জন্য ক্ষতিকর এমন অনেক ওষুধ এই দোকানগুলোতে বিক্রি হচ্ছিল। আমরা দুপুর থেকে অভিযান শুরু করেছি। ইতিমধ্যে পাঁচটি দোকানে অভিযান চালিয়ে নকল ও মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়া গেছে। তাছাড়া ভারতীয় এবং সরকারি বিক্রয় নিষিদ্ধ ওষুধ পাওয়া গেছে। যেগুলো এখানে বিক্রির বৈধতা নেই। অভিযান শেষে বিস্তারিত আরও বলা যাবে।’

এদিকে অভিযান শুরুর পর থেকে এই এলাকার প্রতিটি ওষুধের দোকান ঘিরে রাখেন র‌্যাব সদস্যরা। কেউ যেন দোকান বন্ধ করে পালাতে না পারে সে ব্যাপারে সতর্ক রয়েছেন তারা।  

ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম বলেন, ‘আমরা বেশ কয়েকটি দোকানে আদালতের কার্যক্রম পরিচালনা করেছি। যেখানে মেয়াদ উত্তীর্ণ ওষুধে নতুন মেয়াদ বসানো হয়েছে। এছাড়া বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং নকল ওষুধ পেয়েছি।’

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :