বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য

পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব

প্রকাশ | ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫২ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৪

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
শাহ ফয়সাল কাকার

পাকিস্তানের ওয়েবসাইটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে ঢাকায় দেশটির ভারপ্রাপ্ত হাইকমিশনারকে তলব করে প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

মঙ্গলবার বিকালে পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার শাহ ফয়সাল কাকারকে তলব করেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক তারেক মোহাম্মদ।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই কর্মকর্তা ঢাকা টাইমসকে বলেন, ‘বঙ্গবন্ধুকে নিয়ে পাকিস্তানের ওয়েবসাইটে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে শাহ ফয়সাল কাকারকে আজ তলব করা হয়। এ বিষয়ে তার হাতে একটি কূটনৈতিক পত্র তুলে দেওয়া হয়েছে।’

পাকিস্তানের ভারপ্রাপ্ত হাইকমিশনার এ সময় বাংলাদেশি কূটনীতিককে জানান, প্রতিবাদের বিষয়টি তিনি ইসলামাবাদের কর্মকর্তাদের কাছে পৌঁছে দেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্প্রতি defence.pk নামের একটি পাকিস্তানি ওয়েবসাইটে বঙ্গবন্ধুকে নিয়ে আপত্তিকর মন্তব্য করা হয়েছে। ওই ওয়েবসাইটটি মূলত পাকিস্তান সরকার পরিচালনা করে থাকে।

তবে মঙ্গলবার বিকালে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে শাহ ফয়সাল কাকার তলবের বিষয়টি পুরোপুরি এড়িয়ে যান। উল্টো তিনি সাংবাদিকদের জানান, মহাপরিচালকের সঙ্গে তিনি বিভিন্ন বিষয়ে আলোচনা করতে এসেছিলেন।

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এমএম/জেবি)