বাংলাদেশি প্রেমিকার টানে এসে বিয়ের পিঁড়িতে মার্কিন যুবক

গাজীপুর প্রতিবেদক
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৫১ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৫

সেই কোনকালে কবি বলেছিলেন- বড় প্রেম শুধু কাছেই টানে না দূরেও ঠেলে দেয়। তবে যে ঘটনা ঘটেছে, তাতে দূরে নয় বরং প্রেমিকার কাছে এসেছেন সুদূর মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার এক যুবক। যার প্রেমে দিওয়ানা হয়ে এই যুবকের কয়েক হাজার মাইল পাড়ি দেয়া তিনি বাংলাদেশের গাজীপুরের মেয়ে। তার নাম মাসুমা সুলাতানা শান্তা। তার মার্কিন প্রেমিক ডেন হোয়াইট। এসেই ক্ষান্ত দেননি হোয়াইট। মুসলিম প্রেমিকার জন্য ধর্ম এবং নামও বদলেছেন। তারপর সোজা বিয়ের পিঁড়িতে। মাত্র দুই মাসের পরিচয় ও প্রণয় শেষে ৩ ফেব্রুয়ারি শান্তার বাড়িতে তাদের বিয়ে হয়।

শান্তা গাজীপুরের মির্জাপুরের নয়াপাড়া গ্রামের সোলাইমানের মেয়ে। আর হোয়াইটের বাড়ি যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে। এখন তিনি মুসলিম হয়ে নতুন নাম নিয়েছেন মোহাম্মদ আলী। বাঙালি রীতি অনুযায়ী শান্তাকে হোয়াইটের সঙ্গে বিয়ে দিয়েছে তার পরিবার। এখন শ^শুর বাড়িতেই অবস্থান করছেন হোয়াইট ওরফে মোহাম্মদ আলী।

শান্তা জানান, মাত্র দুই মাসের পরিচয় তাদের। এরই মধ্যে ঘটে যায় অনেক কিছু। মূলত ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে হোয়াইটের সঙ্গে পরিচয় হয় তার। এরপর নিয়মিত যোগাযোগ হতো তাদের। কথা হতো ভিডিও কলে। এভাবে কথা বলতে বলতে দু’জন দু’জনকে ভালোবেসে ফেলেন। সেই ভালোবাসার সম্পর্ক গড়ায় পারিবারিক সম্পর্কেও।

বলেন, ‘ভিডিও কলে আমাদের উভয় পরিবারের সদস্যরাও পরস্পরের সঙ্গে কথা বলেন। উভয় পরিবারের সম্মতিতে আমরা বিয়ের সিদ্ধান্ত নিই। বিয়ে করতে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছি আমি। এক মাস ধরে ভিসা প্রসেসিং করেও কাজ হয়নি। এ অবস্থায় বাংলাদেশে এসে বিয়ের সিদ্ধান্ত নেয় ডেন হোয়াইট।’

‘১ ফেব্রুয়ারি হোয়াইট বাংলাদেশে আসে। ওই দিন হজরত শাহজালাল (রা.) বিমানবন্দরে আমার সঙ্গে তার প্রথম দেখা হয়। এটিই আমাদের প্রথম সরাসরি সাক্ষাৎ। ওইদিনই তাকে নিয়ে গাজীপুরে আমাদের বাড়ি আসি। এরপর চলে বিয়ের আয়োজন।’

শান্তা আরও জানান, হোয়াইট খ্রিষ্টান ধর্মাবলম্বী। পরে মুসলিম হওয়ার আগ্রহ প্রকাশ করে সে অনুযায়ী মুসলিম হয়। তার বর্তমান নাম মোহাম্মদ আলী। বাঙালি রীতি মেনে ৩ ফেব্রুয়ারি গায়ে হলুদ এবং আংটি বদলসহ বিয়ের নানা আনুষ্ঠানিকতা শেষ হয়।

স্বামী নিয়ে নিজের বাড়িতে থাকা এই তরুণী তাদের দাম্পত্য জীবনের জন্য সবার দোয়াও কামনা করেছেন।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে একজন তরুণ গাজীপুরে এসে স্থানীয় এক তরুণীকে বিয়ে করেছেন খবরে শান্তার বাড়িতে ভিড় জমাচ্ছেন উৎসুক জনতা।

ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :