জামালপুরে কবরস্থান থেকে ১০ কঙ্কাল চুরি

জামালপুর প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৭

জামালপুরের মেলান্দহ উপজেলার শাহজাদপুর মধ্যপাড়া কবরস্থানের ১০টি কবর থেকে মানুষের কঙ্কাল চুরির ঘটনা ঘটেছে। সোমবার রাতে এ চুরির ঘটনা ঘটে।

মঙ্গলবার এ ব্যাপারে মেলান্দহ থানায় একটি সাধারণ ডায়েরি হয়েছে।

মেলান্দহ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শাহজাদপুর মধ্যপাড়ায় জামিয়া হুসাইনিয়া আরাবিয়া মাদরাসার পাশে শাহজাদপুর মধ্যপাড়া কবরস্থানটি দীর্ঘদিনের পুরনো। স্থানীয় পাঁচটি গ্রামের মৃত ব্যক্তিদের এই কবরস্থানে দাফন করা হয়। সোমবার রাতে সংঘবদ্ধ অজ্ঞাত দুর্বৃত্তরা নতুন-পুরাতন ১০টি কবর খুঁড়ে সম্পূর্ণ কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

মঙ্গলবার সকাল ৮টার দিকে কবরস্থানের সীমানা প্রাচীর নির্মাণ কাজের রাজমিস্ত্রি আলী আকবর কাজ করতে গিয়ে কবর থেকে কঙ্কাল চুরি হওয়ার ঘটনা টের পান। পরে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে কবরস্থান থেকে দুর্বৃত্তদের ফেলে রেখে যাওয়া তিনটি গেঞ্জি, একটি ব্যাগ, দুটি মার্তুল (নাট বল্টু খোলার যন্ত্র) জব্দ করেছে।

কঙ্কাল চুরির ঘটনা জানাজানি হলে সকাল থেকেই এলাকাবাসী সেখানে ভিড় করেন। তারা সবাই দুর্বৃত্তদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ওই মাদরাসা সংলগ্ন মসজিদ কমিটির সভাপতি মো. মমতাজ আলী শেখ ১০টি কবর থেকে কঙ্কাল চুরির ঘটনায় অজ্ঞাত দুর্বৃত্তদের বিরুদ্ধে মেলান্দহ থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

মসজিদ কমিটির সভাপতি মমতাজ আলী শেখ ঢাকা টাইমসকে বলেন, ‘এই কবরস্থানটি প্রায় ৪৫ বছরের পুরনো। কঙ্কাল চোরদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

মেলান্দহ থানার উপ-পরিদর্শক নজরুল ইসলাম ঢাকা টাইমসকে বলেন, ‘দুর্বৃত্তদের ফেলে রেখে যাওয়া তিনটি গেঞ্জি, একটি ব্যাগ, দুটি মার্তুল জব্দ করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। ঘটনাটি তদন্ত করে অজ্ঞাত দুর্বৃত্তদের শনাক্ত করার চেষ্টা চলছে।’

(ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :