মিরপুরে ৪০০ অবৈধ স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:২৮

রাজধানীর মিরপুরের সেকশন-১০ এর সড়ক ও ফুটপাতে অভিযান চালিয়ে চারশোর বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

মঙ্গলবার ডিএনসিসির এ অভিযানে অবৈধ দখল হয়ে যাওয়া প্রায় ৫০ হাজার বর্গফুট জায়গা উদ্ধার হয়।

সকাল ১১ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত চলা এ অভিযানে মিরপুর-১ বড়বাজার, শাহ আলী মাজার  গেট, আন-নূর মসজিদের সামনের সড়ক, ছিন্নমূল মার্কেটের সম্মুখভাগ, মুক্তিযোদ্ধা মার্কেট,  কো-অপারেটিভ মার্কেটের সামনের ফুটপাথ এবং সনি সিনেমা হল ও তার আশেপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। এতে নেতৃত্ব  দেন ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার।

অভিযানকালে স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক, ডিএনসিসির ভারপ্রাপ্ত মেয়র জামাল মোস্তফা, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এম এ রাজ্জাক এবং আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা শফিউল আজমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

অভিযানে সড়ক-ফুটপাতের জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি অবৈধভাবে এলইডি বিজ্ঞাপন প্রচারের অভিযোগে বনলতা সুইটসকে ৫০ হাজার টাকা এবং ফুটপাত দখল করে ব্যবসা করার অভিযোগে মেজবান রেস্টুরেন্টকে ২০হাজার টাকা জরিমানা করা হয়।  

অভিযান প্রসঙ্গে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিদ আনোয়ার বলেন, ‘ডিএনসিসি রাজধানীতে নিয়মিত যে অভিযান পরিচালনা করে এটি তারই অংশ। অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান ও ভ্রাম্যমাণ আদালত অব্যাহত থাকবে।’

ঢাকাটাইমস / ১২ফেব্রুয়ারি/আরকে/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :