এসএসসির বুধবারের ক্যারিয়ার শিক্ষা পরীক্ষা ২ মার্চ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২৩:০২ | প্রকাশিত : ১২ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৯
ফাইল ছবি

চলমান এসএসসি পরীক্ষায় মঙ্গলবার প্রশ্নপত্রে গুরুতর ত্রুটি থাকায় পরীক্ষা নেওয়ার পর যশোর শিক্ষাবোর্ডের 'তথ্য ও যোগাযোগ প্রযুক্তি' (আইসিটি) বিষয়ের নৈর্ব্যক্তিক পরীক্ষা বাতিল করা হয়েছে। একই সাথে স্থগিত করা হয়েছে সারাদেশে বুধবারের 'ক্যারিয়ার শিক্ষা' বিষয়ের পরীক্ষাও। আগামী ২ মার্চ বেলা ২টায় 'ক্যারিয়ার শিক্ষা' বিষয়ের এই পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ঢাকা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার মঙ্গলবার রাতে ঢাকা টাইমসকে বলেন, যশোর বোর্ডের ভুল প্রশ্ন ছাপা হওয়ায় ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে। এসএসসি ও সমমানের পরীক্ষায় বিভিন্ন বোর্ডে এবার নিয়মিত পরীক্ষার্থীদের আলাদা আলাদা প্রশ্নে পরীক্ষা হচ্ছে। তবে অনিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা সব বোর্ডে একই প্রশ্নে নেওয়া হচ্ছে।

যশোর বোর্ডের প্রশ্ন ভুল মুদ্রণ হলেও শুধু অনিয়মিত পরীক্ষার্থীরা ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষার্থী হওয়ার আটটি সাধারণ বোর্ডের এই পরীক্ষা পিছিয়ে দেওয়া হয়েছে বলে জানান তপন।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব মো. সোহরাব হোসাইন বলেন, আইসিটি বিষয়ের পরীক্ষা প্রতিটি বোর্ডে আলাদা প্রশ্নে হয়। যশোর বোর্ডের নৈর্বক্তিক প্রশ্নের একটি সেটে প্রশ্নপত্রের এক পাতায় 'ক্যারিয়ার শিক্ষা' বিষয়ের ১৩টি নৈর্বক্তিক প্রশ্ন ছাপা হয়েছে। 'ক্যারিয়ার শিক্ষা' বিষয়ের পরীক্ষা বুধবার অনুষ্ঠিত হবার কথা ছিল। তাই বাধ্য হয়ে দুটি বিষয়ের পরীক্ষাই বাতিল করতে হয়েছে।

ঢাকাটাইমস/১২ফেব্রুয়ারি/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :