ফিরলেন মিরাজ, মিথুনে লড়ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ০৯:২০

দারুণ শুরুর পর ফিরলেন মেহেদী হাসান মিরাজ। নিউজিল্যান্ডের বিপক্ষে চরম ব্যাটিং বিপযংয়ের দিন মোহাম্মদ মিথুনের সঙ্গে বেশ ভালোভাবেই হাল ধরেছিলেন তিনি। কিন্তু টিকতে পারলেন না বেশিক্ষণ। ২৭ বলে ২৬ রান যোগ করে বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারের বলে ফিরলেন মিরাজ। দলীয় ১৩১ রানে সপ্তম উইকেট হারায় বাংলাদেশ।

নেপিয়ারে ৯৪ রানেই গুরুত্বপূর্ণ ছয় উইকেট হারায় বাংলাদেশ। কিউই পেসের সামনে ইনিংস লম্বা করতে পারছেন না কোনো টাইগার ব্যাটসম্যান। তবে সতীর্থদের আসা-যাওয়ার মিছিলেও উইকেটে থিতু হয়ে আছেন মোহাম্মদ মিথুন। ৫২ বলে ৩৩ রান নিয়ে উইকেটে থিতু হয়ে আছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১৪৩ রান। ৩৩ রানে ব্যাট করছেন মোহাম্মদ মিথুন। তার সঙ্গে ২ রানে অপরাজিত আছেন মোহাম্মদ সাইফউদ্দিন।

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আজ নিউজিল্যান্ডের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টসে জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফিরেন ওপেনার তামিম ইকবাল। হেনরির করা ইনিংসের প্রথম বলে চার হাঁকিয়ে শুরু করেছিলেন তিনি। পরের ওভারে ট্রেন্ট বোল্টের করা বলে উইকেট রক্ষককের হাত ক্যাচ দিয়ে ফিরে গেলেন বাঁহাতি এই ওপেনার। যাওয়ার আগে ৬ বলে ৫ রান করেন তিনি।

দলীয় ১৯ রানে তামিমের পথে হাঁটেন আরেক ওপেনার লিটন কুমার দাস। ৪.১ ওভারে হেনরির করা বলে সরাসরি বোল্ড হন লিটন(১)। অষ্টম ওভারে মুশফিককে নিজের দ্বিতীয় শিকার বানান বোল্ট। পরের ওভারে হেনরির করা বলে ক্যাচ তুলে দিয়ে ফিরেন সৌম্য সরকার। যাওয়ার আগে ২২ বলে ৫ বাউন্ডারি এবং ১ ছক্কায় ৩০ রান করেন তিনি।

উইকেটে থিতু হয়ে ১৮তম ওভারে ফিরে যান মাহমুদউল্লাহ। লকি ফার্গুসনের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেলেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এরপর কিউই পেসে দারুণ দুই বাউন্ডারি হাঁকিয়ে দারুণ শুরু করেন সাব্বির। কিন্তু স্পিন আসতেই তালগোল পাকিয়ে ইনিংস লম্বা করতে পারলেন না। বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনারের লেগ স্টাম্পের বাইরের বল সুইপ করতে চেয়েছিলেন সাব্বির। ভারসাম্য হারিয়ে মাটিতে পড়ে গেলে তাকে স্টাম্প করেন টম ল্যাথাম। ফেরার আগে ২০ বলে ১৩ রান করেন সাব্বির।

(ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :