নিউজিল্যান্ডের উড়ন্ত সূচনা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:২২

সিরিজের প্রথম ওয়ানডেতে বাংলাদেশের ছুঁড়ে দেওয়া ২৩৩ রানের টার্গেটে উড়ন্ত সূচনা করেছে নিউজিল্যান্ড। বিনা উইকেটের ৫০ পারের পর মার্টিন গাপটিল এবং হেনরি নিকোলসের ব্যাটে এগুচ্ছে স্বাগতিকরা।

এই প্রতিবেদন লেখার সময় ১৫ ওভার শেষে কিউইদের সংগ্রহ বিনা উইকেটে ৬৬ রান। ৩৪ রানে ব্যাট করছেন মার্টিন গাপটিল। তার সঙ্গে ৩০ রানে অপরাজিত আছেন হেনরি নিকোলাস।

এরআগে টসে হেরে ব্যাট করতে নেমে মোহাম্মদ মিথুনের দায়িত্বশীল ইনিংসে ভর করে কিউইদের সামনে ২৩৩ রানের লক্ষ্য দাঁড় করালো সফরকারীরা। স্রোতের বিপরীতে ব্যাট করতে নেমে দলের হয়ে সর্বোচ্চ ৬২ রানের ইংনিস খেলেন মোহাম্মদ মিথুন।

নেপিয়ারে টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিংয়েই নেমেই স্বাগতিকদের পেস গতির সামনে চরম বিপর্যয়ে পড়ে সফরকারীরা। বাউন্ডারি মেরে ইনিংস শুরু করে দ্বিতীয় ওভারেই ফিরে যান ওপেনার তামিম ইকবাল (৫)। চতুর্থ ওভারে হেনরির বলে কাটা কাটা পড়েন লিটন কুমার দাস। অষ্টম ওভারে মুশফিককে নিজের দ্বিতীয় শিকার বানান বোল্ট। তবে দ্রুত রান তুলতে যাওয়া সৌম্য আজও ইনিংস লম্বা করতে পারেননি। ৩০ রান যোগ করেন সাজঘরে ফিরেন তিনি।

উইকেটে থিতু হয়ে ১৮তম ওভারে ফিরে যান মাহমুদউল্লাহ। লকি ফার্গুসনের বলে স্লিপে ক্যাচ দিয়ে ফিরে গেলেন অভিজ্ঞ এই মিডল অর্ডার ব্যাটসম্যান। এরপর কিউই পেসে দারুণ দুই বাউন্ডারি হাঁকিয়ে দারুণ শুরু করেন সাব্বির। কিন্তু স্পিন আসতেই তালগোল পাকিয়ে ইনিংস লম্বা করতে পারলেন না। ২০ বলে ১৩ রান করে ফেরেন তিনি। ২৭ রান করা মেহেদীকে নিজের দ্বিতীয় শিকার বানান স্যান্টনার।

ব্যাটসম্যানদের চরম বিপর্যয়ের দিন হাল ধরেন মোহাম্মদ মিথুন। তীর্থদের আসা-যাওয়ার মিছিলেও উইকেটে থিতু হয়ে আছেন মিথুন। তুলে নিলেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় হাফ-সেঞ্চুরি। হেনরির বলে এক রান নিয়ে ব্যক্তিগত ৫০ স্পর্শ করেন মিথুন। ৭৩ বলের তার অর্ধশতকে ছিল চারটি বাউন্ডারি। মিথুনের সঙ্গে বাংলাদেশকে লড়াইয়ের পুঁজি এনে দিতে সঙ্গ দেন মোহাম্মদ সাইফউদ্দিন। অষ্টম উইকেটের এই জুটিতে আসে ৮৪ রান। এই জুটি ভর করেই ৪৮.৫ ওভারে সবগুলো উইকেট হারিয়ে ২৩২ রানের পুঁজি পায় বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬২ রান আসে মিথুনের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৫৮ বলে ৪১ রান করেন মোহাম্মদ সাইফউদ্দিন।

(ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/ এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :