রাষ্ট্রপতি ‘ফাগুন হাওয়ায়’ দেখবেন বঙ্গভবনে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১২:৫৯

শুক্রবার দেশের ৫২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। এই ছবির প্রেক্ষাপট বায়ান্নর ভাষা আন্দোলন। যার কারণে ৫২টি প্রেক্ষাগৃহে এটি মুক্তি দেওয়া হচ্ছে বলে জানা গেছে। তবে সবচেয়ে বড় খবর হচ্ছে, ‘ফাগুন হাওয়ায়’ দেখার ইচ্ছা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ। ছবিটি তিনি দেখবেন বঙ্গভবনে বসে। এর মাধ্যমে প্রথমবারের মতো কোনো ছবি প্রদর্শিত হতে যাচ্ছে বঙ্গভবনে।

গণমাধ্যমকে এমন খবর নিশ্চিত করেছেন ছবির পরিচালক তৌকীর আহমেদ। অনুভূতি জানাতে গিয়ে তিনি বলেন, ‘একজন নির্মাতা হিসেবে এটা নিঃসন্দেহে অনেক বেশি আনন্দের ও অনুপ্রেরণার। রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের ব্যক্তিরা যখন সিনেমা দেখার আগ্রহ প্রকাশ করেন, সেটা নির্মাতার উৎসাহ অনেকখানি বাড়িয়ে দেয়। আমরা সবাই মিলে একটি ভালো মানের সিনেমা বানানোর চেষ্টা করেছি।’

‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড। সম্প্রতি বঙ্গভবনে গিয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং বার্তাপ্রধান শাইখ সিরাজ রাষ্ট্রপতি আবদুল হামিদকে ছবিটি দেখার আমন্ত্রণ জানান। রাষ্ট্রপতিও সানন্দে তাদের আমন্ত্রণ গ্রহণ করেন। যদিও প্রথমে রাষ্ট্রপতির ছবিটি দেখার কথা ছিল রাজধানীর একটি প্রেক্ষাগৃহে বসে। পরে তার ইচ্ছা অনুযায়ী বঙ্গভবনে বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হচ্ছে।

‘ফাগুন হাওয়ায়’ ছবির প্রধান দুটি চরিত্রে আছেন সিয়াম আহমেদ ও নুসরাত ইমরোজ তিশা। এই প্রথম বড় পর্দায় জুটি বাঁধলেন তারা। নির্মাতা তৌকীরের সঙ্গেও সিয়ামের এটি প্রথম কাজ। অন্যদিকে তিশা এর আগে ‘হালদা’ ছবিতে তৌকীরের নির্দেশনায় কাজ করেছেন। সেই হিসেবে ‘ফাগুন হাওয়ায়’ দ্বিতীয়। এর বিভিন্ন চরিত্রে আরো দেখা যাবে আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, রওনক হাসান, সাজু খাদেম, আজাদ সেতু ও বলিউডের যশপাল শর্মাকে।

ঢাকাটাইমস/১৩ ফেব্রুয়ারি/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :