কুমিল্লায় খুনের দায়ে নারীসহ পাঁচজনের যাবজ্জীবন

কুমিল্লা প্রতিবেদক
 | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩২

কুমিল্লার চৌদ্দগ্রামে জমি নিয়ে বিরোধের জেরে হাবিবুর রহমান নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে দুই নারীসহ পাঁচজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।

বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক নূর নাহার বেগম শিউলী এই আদেশ দেন। সাজার বিষয়টি নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রেজ্জাকুল ইসলাম খোসরু।

নিহত হাবিবুর রহমান চৌদ্দগ্রাম মিয়াবাজার প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ছিলেন। সাজাপ্রাপ্তরা হলেন, ইকবাল মজুমদার, মোস্তাফিজুর রহমান, শাহ আলম, হাসিনা বেগম এবং নাজনিন আক্তার।

মামলা সূত্রে জানা যায়, বাড়ির সীমানা ও জমি নিয়ে প্রতিবেশি আনু মিয়ার পরিবারের সঙ্গে মাস্টার হাবিবুর রহমানের দীর্ঘদিন ধরে বিরোধ ছিল। ওই বিরোধের জেরে ২০০২ সালের ৭ অক্টোবর রাতে ঘরের দরজা হাবিবুর রহমানকে গুলি করে হত্যা করে আনু মিয়ার ছেলে মোস্তাফিজুর রহমান ও শাহ আলমসহ অভিযুক্তরা।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর রেজ্জাকুল ইসলাম জানান, হত্যাকাণ্ডের পরদিন নিহতের ছেলে আশিকুর রহমান সুমন বাদী হয়ে কুমিল্লার চৌদ্দগ্রামে আটজনকে আসামি করে একটি মামলা করেন। মামলাটিতে ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে পাঁচ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে তিনজন পলাতক রয়েছেন। এছাড়া অভিযুক্ত অন্য তিনজন মারা গেছেন।

ঢাকা টাইমস/১৩ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর

 

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :