পঞ্চগড় অভিমুখে লংমার্চের হুমকি হেফাজত আমিরের

হাটহাজারী প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৬ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯

কাদিয়ানি সম্প্রদায়কে অমুসলিম ঘোষণার দাবি জানিয়েছেন আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী। সর্বউত্তরের জেলা পঞ্চগড়ে কাদিয়ানিদের ডাকা ইজতেমা বন্ধ করা না হলে লংমার্চের হুমকি দিয়েছেন তিনি।

বুধবার বেলা ১১টায় হাটহাজারী মাদ্রাসার নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আল্লামা শফী এই হুমকি দেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হেফাজত আমিরের ছেলে মাওলানা আনাস মাদানি।

অনলাইনে ইসলাম ও মহানবী সম্পর্কে কটূক্তির প্রতিবাদে ২০১৩ সালের ৬ এপ্রিল ঢাকা অভিমুখে লংমার্চের ডাক দেন আল্লামা শফী। হেফাজতে ইসলামের নেতৃত্বে সেই লংমার্চে কয়েক লাখ লোক জড়ো হন ঢাকার মতিঝিলের শাপলা চত্বরে। তবে এর এক মাস পর ৫ মে ঢাকা অবরোধকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে হেফাজতকর্মীদের ব্যাপক সংঘর্ষ হয়। গভীর রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সাঁড়াশি অভিযানে শাপলা চত্বর ছাড়তে বাধ্য হয় হেফাজতে ইসলাম। সেই রাতে তাদের শত শত কর্মী নিহত হওয়ার দাবি করলেও এর স্বপক্ষে প্রমাণ দিতে পারেনি কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠনটি। এরপর থেকে সংগঠনটি আর সেভাবে ঘুরে দাঁড়াতে পারেনি। তবে পরবর্তী সময়ে সরকারের সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠে হেফাজতের, যা এখনো টিকে আছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হেফাজত আমির বলেন, ‘তথাকথিত ‘আহমদিয়া মুসলিম জামাত’ তথা কাদিয়ানি সম্প্রদায় ইহুদি-খ্রিস্টানের এজেন্ডা বাস্তবায়নের লক্ষ্যে ইসলামের নাম ভাঙিয়ে ইসলামবিরোধী ষড়যন্ত্র ও মুসলমানদের ঈমান হরনের সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে দেশে দীর্ঘকাল যাবৎ অপতৎপরতা চালিয়ে যাচ্ছে।’

লিখিত বক্তব্যে তিনি কাদিয়ানি সম্প্রদায়ের উৎপত্তির ইতিহাস, তারা কেন ভ্রান্ত কোরআন-হাদিসের আলোকে দালিলিক বিশ্লেষণ তুলে ধরেন। বিভিন্ন দেশে কাদিয়ানিদের অমুসলিম ঘোষণা করার কথা উল্লেখ করে বাংলাদেশেও কাদিয়ানিদের অমুসলিম হিসেবে স্বীকৃতি দেয়ার দাবি জানান হেফাজত আমির। অমুসলিম হিসেবে কাদিয়ানিরা তাদের মতাদর্শ পালন করলে কোনো আপত্তি থাকবে না জানিয়ে হেফাজত আমির বলেন, ইসলামের নাম নিয়ে অনৈসলামিক কর্মকা- সংখ্যাগরিষ্ঠ মুসলিম দেশে চলতে পারে না।

কাদিয়ানি সম্প্রদায় আগামী ২২, ২৩ ও ২৪ ফেব্রুয়ারি যে ইজতেমার ডাক দিয়েছে তা বন্ধ না হলে হেফাজতে ইসলাম পঞ্চগড় অভিমুখে লংমার্চসহ আরও কঠিন কর্মসূচি ঘোষণা দিতে বাধ্য হবে বলে জানান আল্লামা আহমদ শফী।

পরে সংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী। এসময় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব লোকমান হাকিম, সালিম উল্লাহ, নোমান মেখলী, ইসহাক নুর, মঈনুদ্দিন রুহী, আজিজুল হক ইসলামাবাদী, আশরাফ আলী নিজামপুরী প্রমুখ।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :