সমকামীবিদ্বেষী মন্তব্য করে নিষিদ্ধ গ্যাব্রিয়েল

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৮ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৫

চার ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন উইন্ডিজ পেসার শ্যানন গাব্রিয়েল। সেন্ট লুসিয়া টেস্টে ইংলিশ অধিনায়ক জো রুটকে উদ্দেশ্য করে সমকামীবিদ্বেষী মন্তব্য করেছিলেন তিনি। যার কারণে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম চার ম্যাচে নিষেধাজ্ঞার কবলে পড়তে হয়েছে এই ক্যারিবিয়ানকে। পাশাপাশি ম্যাচ ফির ৭৫ ভাগ জরিমানাও করা হয়েছে ক্যারিবীয় পেসারকে।

সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিন ম্যাচ চলাকালীন দুই ইংলিশ ব্যাটসম্যান রুট ও জো ডেনলির সঙ্গে কথা বলতে দেখা যায় গ্যাব্রিয়েল। তবে গ্যাব্রিয়েলের কথা না জানা গেলেও স্ট্যাম্প মাইকে জো রুটের কথা ধরা পড়ে। সেখানে রুট বলেন,এটাকে অপমানজনক ভাবে তুলে ধরো না। সমকামী হওয়া দোষের কিছু নয়।

হয়তো জো রুটকে ‘সমকামী’ জাতীয় কিছু বলেছেন গ্যাব্রিয়েল। যার জন্য এক টুইটের মাধ্যমে তার বিরুদ্ধে ২.১৩ ধারার আচরণ বিধি ভাঙার অভিযোগ এনেছে আইসিসি। অভিযোগ আনার পর নিজে দোষ স্বীকার করে নেন গাব্রিয়েল।

শাস্তি অনুযায়ী ম্যাচ ফি’র ৭৫ শতাংশ কাটা হবে তার। এছাড়া তার নামের পাশে তিন কিংবা চারটি ডিমেরিট পয়েন্ট যুক্ত হবে। ইংলিশদের বিপক্ষে সিরিজের পঞ্চম ওয়ানডেতে নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরবেন শ্যানন গ্যাব্রিয়েল।

(ঢাকাটাইমস/১৪ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :