শ্রীকান্তের গ্রেপ্তারে তাদের ‘নো কমেন্ট’

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১১:১৫

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

চিট ফান্ড’ দুর্নীতি কাণ্ডে জড়িত থাকার অভিযোগে গত ২৪ জানুয়ারি গ্রেপ্তার হন কলকাতার প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের (এসভিএফ) কর্ণধার শ্রীকান্ত মোহতা। বিশ দিন হয়ে গেছে। স্বভাবতই তার প্রযোজনা সংস্থা খানিক বিপাকে।

তবে ছবি প্রযোজনার বাইরেও শ্রীকান্তের একটা বৃত্ত রয়েছে। সেখানে তিন নারীর আনাগোনা। একজন তার সাবেক স্ত্রী সরিতা মোহতা, দ্বিতীয় জন অভিনেত্রী নুসরাত জাহান এবং তৃতীয় জন আরেক অভিনেত্রী মিমি চক্রবর্তী। শ্রীকান্তের জীবনে এই তিন নারীর ভূমিকা ব্যক্তিগত হোক বা পেশাদার নানা কারণেই অস্বীকার করা যায় না।

তবে প্রযোজকের গ্রেপ্তারের বিষয়ে ‘নো কমেন্ট’ তিনজনই। শ্রীকান্তের সাবেক স্ত্রী সরিতা। আদালতের মাধ্যমে ২০১৭ সালে তাদের বিচ্ছেদ হয়। কিন্তু সরিতা এখনো তার পদবি মোহতাই লিখেন। গুঞ্জন রয়েছে, এক নায়িকার সঙ্গে ঘনিষ্ঠতার জেরে শ্রীকান্তের সঙ্গে সংসার টেকেনি সরিতার। সম্প্রতি শ্রীকান্তের গ্রেপ্তারির বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি গণমাধ্যমে কোনো মন্তব্য করেননি।

নুসরাত জাহান। যে নায়িকার সঙ্গে ঘনিষ্ঠার জেরে শ্রীকান্ত-সরিতার সংসার ভেঙেছিল বলে গুঞ্জন, তিনিই এই নায়িকা। আবার শ্রীকান্তের সঙ্গে সম্পর্কের জেরে ভেঙে যায় নুসরাত-ভিক্টরের সম্পর্কও। এই ভিক্টরকে গোপনে বিয়ে করেছিলেন নায়িকা। গত ১৬ জানুয়ারি আদালতের মাধ্যমে তাদের ডিভোর্স হয়।

শ্রীকান্তের গ্রেপ্তার এবং শ্রী ভেঙ্কটেশ ফিল্মের বেহাল দশা সম্পর্কে নুসরাতের বক্তব্য, ‘আপাতত হাতে কোনো ছবি নেই বলে আমার উপরে তার প্রভাব পড়েনি। শ্রীকান্ত মোহতার সঙ্গে কতটা সুমধুর সম্পর্ক ছিল জানি না। কিন্তু প্রযোজনা সংস্থার সঙ্গে আমার খুবই ভালো সম্পর্ক। আমি এখনো ওদের পাশে আছি। কিন্তু শ্রীকান্তের গ্রেপ্তার বিষয়ে কোনো কমেন্ট করব না।’

নুসরাতের পরে এখন ভেঙ্কটেশের প্রধান নায়িকা মিমি চক্রবর্তী। শ্রীকান্ত পছন্দও করেন মিমিকে। নায়িকাও বরাবর এই প্রযোজককে মেন্টর বলে এসেছেন। গ্রেপ্তারি প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘শ্রীকান্তদা আমার পরিবারের মতো। ওদের হাত ধরে বড় হয়েছি। কিন্তু শ্রীকান্তদার গ্রেপ্তার হওয়া নিয়ে কিছু বলতে চাই না।’

ঢাকাটাইমস/১৪ ফেব্রুয়ারি/এএইচ