বিজিবির গুলিতে নিহত, প্রতিবাদে উত্তাল ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৩

বিজিবির গুলিতে স্কুলছাত্রসহ তিনজন নিহতের প্রতিবাদে উত্তাল ঠাকুরগাঁও। হরিপুরে চলছে শোকের মাতম। তিন দিনেও থামছে না নিহত ও আহতদের স্বজনদের আহাজারি। বৃহস্পতিবারও ওই ঘটনার প্রতিবাদে মানববন্ধন করেছেন ঠাকুরগাঁওয়ের বিভিন্ন এলাকার মানুষ।

আহত এক নারীর হাত থেকে গুলি বের করা হয়েছে। তার নাম রমেলা বেগম। আজ দুপুরে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে অস্ত্রপচার করে গুলি বের করা হয়।

গুলি বর্ষণের ঘটনায় জড়িত বিজিবি সদস্যদের বিচার ও হতাহতদের ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে আজ মানববন্ধন করেছে গ্রামবাসী। আজ সকালে শহরের চৌরাস্তা ও রাণীশংকৈল উপজেলায় এ কর্মসূচি পালিত হয়।
এতে বক্তব্য দেন নাগরিক ঐক্যের আহবায়ক রেজওয়ানুল হক রেজু, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের মাসুদ আহম্মদ সুবর্ণ প্রমুখ।

গত মঙ্গলবার হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু আটকানো নিয়ে বিজিবির সঙ্গে গ্রামবাসীর উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় বিজিবির গুলিতে তিনিজন নিহত হন। আহত হন অন্তত ১৫ জন।

বক্তারা, বিজিবির দয়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের অবিলম্বে প্রত্যাহার, নিহতদের মাথাপিছু ৫০ লাখ টাকা এবং আহতদের মাথাপিছু ১০ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করেন। তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের ফাঁসির দাবি জানান।

ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/ ইএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :