তৃতীয় ধাপে ২৪ মার্চ ভোট ১২৭ উপজেলায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৯

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপের ভোট ২৪ মার্চ। এদিন পাঁচ বিভাগের ১২৭ উপজেলায় ভোটগ্রহণ হবে। বৃহস্পতিবার এ ধাপের নির্বাচনের তফসিল দিয়েছে নির্বাচন কমিশন। ১০ মার্চ প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে উপজেলা নির্বাচন শুরু হবে।

ইসির যুগ্মসচিব ও জনসংযোগ বিভাগের পরিচালক এস এম আসাদুজ্জামান সাংবাদিকদের জানান, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ময়মনসিংহ, ঢাকা ও চট্টগ্রাম বিভাগের ২৫ জেলার ১২৭ উপজেলায় তৃতীয় ধাপে ভোট হবে।

তফসিল অনুযায়ী, এসব উপজেলায় রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমার শেষ দিন ২৬ ফেব্রুয়ারি, বাছাই ২৮ ফেব্রুয়ারি, প্রত্যাহার করা যাবে ৭ মার্চ পর্যন্ত।

আগামী ১০ মার্চ ৮৭ উপজেলায় ভোটগ্রহণের মধ্য দিয়ে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন শুরু হবে। দ্বিতীয় ধাপে ১৮ মার্চ ১২৯ উপজেলায় ভোটের তারিখ রেখেছে ইসি।

আর ২৪ মার্চ তৃতীয় ধাপের পর চতুর্থ ধাপে ৩১ মার্চ ভোটগ্রহণ হবে। বাকি উপজেলাগুলোতে ১৮ জুলাই ভোট হবে। তবে শেষ দুই ধাপের তফসিল এখনও হয়নি।

এদিকে ৩০ ডিসেম্বরে ‘ভোট ডাকাতি’র অভিযোগ করে আসা বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্ট উপজেলা নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছে।

তৃতীয় ধাপে যেসব উপজেলায়

রংপুরে বিভাগের রংপুর সদর ও মিঠাপুকুর। রাজশাহী বিভাগের চাঁপাইনবাগঞ্জের ভোলাহাট, গোমস্তাপুর, নাচোল ও শিবগঞ্জ।

খুলনা বিভাগের চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর; কুষ্টিয়া সদর, ভেড়ামারা, কুমারখালী, মিরপুর, খোকসা ও দৌলতপুর; মেহেরপুর সদর, মুজিবনগর ও গাংনী; ঝিনাইদহের সদর, শৈলকুপা, হরিনাকুন্ডু ও কালীগঞ্জ; মাগুরা সদর, শ্রীপুর, শালিখা ও মোহাম্মদপুর; নড়াইল সদর, কালিয়া ও লোহাগড়া; সাতক্ষীরা সদর, আশাশুনি, শ্যামনগর, কালীগঞ্জ, কলারোয়া, তালা ও দেবহাটা।

বরিশাল বিভাগের বরিশালের সদর, বাকেরগঞ্জ, বাবুগঞ্জ, বানারীপাড়া, উজিরপুর, গৌরনদী, আগৈলঝারা, মুলাদী ও হিজলা; ঝালকাঠি সদর, নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া; ভোলার বোরহানউদ্দিন।

ময়মনসিংহ বিভাগ: শেরপুরের নালিতাবাড়ী, শ্রীবর্দী ও ঝিনাইগাতি।

ঢাকা বিভাগের মাদারীপুরের শিবচর, কালকিনি ও রাজৈর; শরীয়তপুর সদর, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ, ডামুড্যা ও গোসাইরহাট; গোপালগঞ্জ সদর, কোটালীপাড়া, টুঙ্গীপাড়া, কাশিয়ানি ও মুকসুদপুর; রাজবাড়ী সদর, গোয়ালন্দ, পাংশা ও বালিয়াকান্দি; মানিকগঞ্জ সদর, দৌলতপুর, ঘিওর, শিবালয়, সিংগাইর, হরিরামপুর ও সাটুরিয়া; গাজীপুরের কাপাসিয়া, কালিয়াকৈর, শ্রীপুর ও কালীগঞ্জ; নরসিংদী সদর, পলাশ, শিবপুর, মনোহরদী, বেলাব ও রায়পুরা; কিশোরগঞ্জ সদর, হোসেনপুর, কটিয়াদী, পাকুন্দিয়া, তাড়াইল, করিমগঞ্জ, ইটনা, মিঠামইন, অষ্টগ্রাম, নিকলী, বাজিতপুর, কুলিয়ারচর ও ভৈরব।

চট্টগ্রাম বিভাগের চাঁদপুর সদর, কচুয়া, মতলব উত্তর, মতলব দক্ষিণ, ফরিদগঞ্জ, হাজিগঞ্জ ও শাহরাস্তি; লক্ষ্মীপুর সদর, রামগঞ্জ, রায়পুর, কমলনগর ও রামগতি; চট্টগ্রামের বোয়ালখালী, পটিয়া, আনোয়ারা, চন্দনাইশ, লোহাগাড়া ও বাঁশখালী; কক্সবাজারের সদর, পেকুয়া, কুতুবদিয়া, মহেশখালী, রামু, উখিয়া ও টেকনাফ।

ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/জেআর/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :