লটারির টাকা স্বজনদের থেকে লুকাতে পরলেন মুখোশ

প্রকাশ | ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫২ | আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০১

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস

লটারিতে জামাইকার এক ব্যক্তি ১২ লাখ মার্কিন ডলারেরও বেশি জিতলেন। বাংলাদেশি মুদ্রায় ১০ কোটি আট লাখ টাকা। কিন্তু এই লটারির পুরস্কার অর্থ তিনি সংগ্রহ করতে এলেন মুখে একটি মুখোশ পরে। এই ধরনের মুখোশ ‘ইমোজি মাস্ক’ বলেই পরিচিত। তার এমন মুখোশ পরার কারণ, তিনি চান না তার আত্মীয়-স্বজনরা তার লটারি পাওয়ার খবরটা জানুক।

শুধু মুখোশই নয়, নিজের পরিচয় গোপন রাখতে লটারির পুরস্কার নেওয়ার সময় নিজের আসল নাম লুকিয়ে ছদ্মনাম এ. ক্যাম্পবেল ব্যবহার করেন জামাইকার ওই ব্যক্তি। নিজের আত্মীয়-স্বজনদের ওপর বিন্দুমাত্রও ভরসা ছিল না তার। বরং আশঙ্কা ছিল যে, তার সম্পত্তির ভাগ চেয়ে বসতে পারেন তারা। সেই কারণেই মুখোশ পরে লটারির টাকা সংগ্রহ করার সিদ্ধান্ত। নেশনস সুপার লোটো থেকে পাওয়া লটারির টাকা পেতে ৫৪ দিন অপেক্ষা করতে হয়েছে ক্যাম্পবেলকে। গত বছরের নভেম্বরে তিনি এই লটারি জিতেছিলেন।

সংবাদমাধ্যমকে দেওয়া একটি সাক্ষাৎকারে তিনি বলেন, এই লটারি জেতার পর থেকেই তার শরীর খারাপ লাগছিল। এত টাকা পেয়ে তিনি কী করবেন তা ভাবতে ভাবতে তার নাকি পেটের গ-গোলও শুরু হয়ে যায়। তিনি জানান, লটারির এই টাকা দিয়ে তিনি একটি সুন্দর বাড়ি কিনবেন। তার ছোট ব্যবসাটিকেও আরও বড় করে তুলতে চান তিনি।

এর আগে গত জুনে আরও এক সুপার লোটো লটারি বিজয়ী এ রকমই একটি ‘ইমোজি মাস্ক’ পরে লটারির টাকা নিতে এসেছিলেন। তিনিও নিজের পরিচয় গোপন করতেই এই মুখোশ পরার সিদ্ধান্ত নিয়েছিলেন বলে জানিয়েছিলেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এসআই)