বাগেরহাটে বোমা হামলায় বিএনপি নেতা নিহত

বাগেরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২২:১১ | প্রকাশিত : ১৪ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৩৯

বাগেরহাটের রামপালে বোমা হামলা চালিয়ে উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক খাজা মঈনুদ্দিন আখতারকে হত্যা করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার রাত সাড়ে ৭টার দিকে উপজেলার ভরসাপুর বাজার এলাকায় একদল সন্ত্রাসী তার উপর বোমা হামলা চালালে তিনি নিহত হন। ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

তবে কারা কি কারণে তার উপর বোমা হামলা চালিয়েছে তা তাৎক্ষণিকভাবে পুলিশ জানাতে পারেনি।

খাজা মঈনুদ্দিন আখতার রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উজলকুড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। তার বাড়ি রামপালের বামুনডহর গ্রামে।

পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় ঢাকাটাইমসকে বলেন, সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রামপাল উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উজলকুড় ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান খাজা মঈনুদ্দিন আখতার ভরসাপুর বাজারের ভেতরের রাস্তায় দাঁড়িয়ে নজু শেখ নামে এক ব্যক্তির সঙ্গে কথা বলছিলেন। এসময় একদল অজ্ঞাত সন্ত্রাসী পেছন থেকে তার উপর বোমা নিক্ষেপ করে পালিয়ে যায়। বোমাটি বিকট শব্দে বিস্ফোরিত হয় এবং চারিদিকে ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে পড়ে। পরে স্থানীয় লোকজন রক্তাক্ত অবস্থায় বিএনপি নেতা খাজা মঈনুদ্দিন আখতারকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এই ঘটনার পর সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। তবে কারা কি কারণে তার ওপর বোমা হামলা চালিয়েছে, তা অনুসন্ধান করতে পুলিশ কাজ শুরু করেছে। তবে এখনো কাউকে গ্রেপ্তার করা যায়নি।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসক রিপন রায় রাত সাড়ে আটটার দিকে বলেন, বোমা হামলায় আহত খাজা মঈনুদ্দিন আখতারকে মৃত অবস্থায় এখানে নিয়ে আসা হয়। অতিরিক্ত রক্তক্ষরণে আসার পথেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করছি।

রামপাল উপজেলা বিএনপির সভাপতি হাফিজুর রহমান তুহিন বলেন, খাজা মঈনুদ্দিন আখতার উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে ছিলেন। তার উপর যারা বোমা হামলা চালিয়েছে, তাদের খুঁজে বের করতে প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/১৪ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :