বইমেলায় বিকাশ

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:০১

অমর একুশে গ্রন্থমেলা ২০১৯  উপলক্ষে  পাঠকের বইকেনার আনন্দ আরো বাড়িয়ে দিতে ক্যাশব্যাক অফার দিচ্ছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বিকাশ অ্যাপ দিয়ে পেমেন্ট করে বই কিনলে প্রচ্ছদ দামের চেয়ে ৩২ ভাগ কমে  বই কেনার সুযোগ  পাচ্ছেন ক্রেতা। প্রকাশকের দেয়া ২৫ ভাগ ছাড়ের পরে বিকাশ অ্যাপ পেমেন্টে মিলছে ১০ ভাগ ক্যাশব্যাক। ফলে একটি বই কিনতে ৩২ভাগ কম টাকা খরচ হচ্ছে ক্রেতার। যারা আরো বেশি বই কিনতে চান তাদের জন্য এই অর্থটা বাড়তি পাওনা বটে।

বইমেলায় বই কিনতে আসা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বিন্তি বলেন, এবারের বই মেলায় আমার পছন্দের পাঁচটা বই কিনতে ১৬০০ টাকার মত লেগেছে। বিকাশে পেমেন্ট করে ১৬০টাকা ক্যাশব্যাক পেয়েছি। ক্যাশব্যাকের টাকা দিয়ে প্রিয় লেখক মুহাম্মদ জাফর ইকবালের আরো একটা বই কিনলাম। 

রায়েরবাজার এলাকার বাসিন্দা সোহরাব হোসেন বই কিনে বিকাশে পেমেন্ট করে ক্যশব্যাপ পেয়েছেন। এতে তিনি দারুণ খুশি। গ্রাহকদের সুবিধার জন্য মেলায় ক্যাশ ইন, ক্যাশ আউটের ব্যবস্থা রেখেছে বিকাশ।

বাংলা একাডেমি প্রাঙ্গন ছাড়িয়ে বইমেলা এখন সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত বিস্তৃত। দুই প্রাঙ্গন মিলিয়ে ৫০০ এর বেশি স্টল। মেলার দর্শনার্থীদেও জন্য এপার-ওপার ঘুরে কিছুটা ক্লান্ত হয়ে পড়া অস্বাভাবিক নয়। এ বিষয়টি মাথায় রেখেই বিকাশ চেষ্টা নিয়েছে বিশুদ্ধ খাবার পানি এবং বসার ব্যবস্থা রাখার। এসব চেয়ারগুলোতে বইমেলার দর্শনার্থীদের ক্ষণিকের বিশ্রাম নিতে দেখা গেছে।

বিকাশের হেড অব কর্পোরেট কমিউনিকেশনস্ শামসুদ্দিন হায়দার ডালিম বলেন,  ২০১৫ সাল থেকেই বইমেলায় বিকাশে পেমেন্ট করলে ক্যাশব্যাক অফার দিয়ে আসছে বিকাশ। ক্রেতারা যেন তাদের বাজেটের মধ্যেই আরো বেশি বই কিনতে পারেন, গ্রাহকদের মেলায় আসা যেন আরো সাচ্ছন্দ্যময় হয়- সেটাই আমাদের আশা। মেলা চলাকালীন সময়ে একজন ক্রেতা সর্বোচ্চ ৬০০ টাকা পর্যন্ত ক্যাশ ব্যাক পাবেন বিকাশের  এই ক্যাশব্যাক অফারের আওতায়।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :