দুই ফোনের দাম কমাল নকিয়া

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৪৪

বাংলাদেশে দুই ফোনের দাম কমাল নকিয়া। সেট দুটি হলো নকিয়া ২ এবং নকিয়া ৬। নকিয়া ২ এর দাম কমেছে দুই হাজার একশ টাকা এবং নকিয়া ৬ পূর্বের চেয়ে সাত হাজার টাকা কমে কেনা যাবে।

এইচএমডি গ্লোবাল কর্তৃপক্ষ জানিয়েছে, নকিয়া ২ এর দাম পূর্বে ছিল ৯ হাজার ৬০০ টাকা। এখন তা পাওয়া যাবে মাত্র ৭ হাজার ৪৯৯ টাকায়।

নকিয়ার এই ফোনটির ৫ ইঞ্চির পর্দা এলটিপিএস এলসিডি প্যানেল দ্বারা নির্মিত। এতে করে ব্যবহারকারীরা দিনে বা রাতে নিঁখুত রঙের উজ্জ্বল ও ঝকঝকে ছবি দেখতে পাবেন।

ফোনটির প্রধান আকর্ষণ হচ্ছে এর ৪১০০ এমএএইচের শক্তিশালী ব্যাটারি যা কিনা টানা দুইদিন সেটটিকে সচল রাখতে সক্ষম।

অ্যালুমিনিয়ামের মূল বডির ফোনটির পেছনে আছে ৮ মেগাপিক্সেল ক্যামেরা, সামনের ক্যামেরাটি ৫ মেগাপিক্সেল। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে রম ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। পাশাপাশি থাকছে গুগল ফটোজে আনলিমিটেড ফটো স্টোর করার সুবিধা।

ফোনটির ১.৩ গিগাহার্টজ সিপিইউ-কে প্রয়োজনীয় গতি প্রদান করছে ১ জিবি র‌্যাম। ফোনটিতে যুগপৎভাবে দুটি ৪জি এলটিই সিম ব্যবহার করা যাবে।

নকিয়া ৬ এর দাম ছিল ২২ হাজার ৫০০ টাকা। মূল্যহ্রাসের পর ফোনসেটটির দাম ১৫৫০০ টাকা নির্ধারণ করেছে এইচএমডি গ্লোবাল।

অ্যানড্রয়েড ওরিও ৮.১ অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত শক্তিশালী ১.৪ গিগাহার্টজের অক্টাকোর স্ন্যাপড্রাগন প্রসেসর থাকাতে ব্যবহারকারীরা নকিয়া ৬ সেটে হালের প্রায় সকল সফ্টওয়্যার, গেম ইনস্টল করতে পারবেন। সংস্করণ ভেদে ফোনটিতে ৩/৪ জিবি র‌্যাম এবং ৩২/৬৪ জিবি রম আছে। মাইক্রো এসডির মাধ্যমে রম ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফোনিটর ডিসপ্লে ৫.৫ ইঞ্চির। এর অন্যতম আকর্ষণ এর পেছনের ১৬ মেগাপিক্সেল পিএডিএফ ক্যামেরা ও ডলবি এটিএমওএস প্রযুক্তির ডুয়েল স্পিকার। পেছনের ক্যামারাটি সচল বস্তুর নিঁখুত ছবি তুলতে বিশেষভাবে কার্যকরী। ফোনসেটটির ৩০০০ এমএএইচ ব্যাটারি অত্যন্ত কার্যকর, আরো থাকছে দুটি ৪জি এলটিই সিম ব্যবহারের সুযোগ।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :