ইউরোপা লিগে চেলসির জয়, আর্সেনালের হার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১০:৫৯

বৃহস্পতিবার লন্ডনের দুই ক্লাব চেলসি ও আর্সেনালের দুরকম রাত কাটল। ইউরোপা লিগের শেষ-৩২- এর প্রথম লেগে মালমোর বিপক্ষে মাউরিসিও সারির চেলসি পেল ২-১ গোলের জয়। অপরদিকে, বাতে বরিসভের মাঠে ১-০ ব্যবধানে হারল উনাই এমেরির আর্সেনাল।

সুইজারল্যান্ডে ভীষণ চাপ মাথায় নিয়ে খেলতে যায় চেলসি। গত সপ্তাহে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির কাছে ৬-০ গোলে বিধ্বস্ত হওয়ার পর এটি ছিল ব্লুজদের প্রথম ম্যাচ। তবে রস বার্কলি আর অলিভার জিরুর কল্যাণে স্বস্তির জয় নিয়েই ফেরে দলটি। 

৩০তম মিনিটে স্প্যানিয়ার্ড পেদ্রোর বাঁকানো ক্রস থেকে মালমোর জালে বল পাঠান বার্কলি। দ্বিতীয়ার্ধের শুরুতেই চেলসির ব্যবধান দ্বিগুণ করেন জিরু। ডিবক্সের ভেতর থেকে দারুণ এক ফ্লিকে গোল করেন ফরাসি তারকা। ম্যাচের দশ মিনিট বাকি থাকতে এক গোল শোধ করে মালমো। ২২ ফেব্রুয়ারি স্ট্যামফোর্ড ব্রিজে দ্বিতীয় লেগে লড়বে দুদল। 

ঘরের মাঠে আর্সেনালের বিপক্ষে প্রথমার্ধের শেষের দিকে লিড নেয় বাতে বরিসভ। ওই গোল আর শোধ দিতে পারেনি গানাররা। উল্টো ৮৫তম মিনিটে প্রতিপক্ষের এক খেলোয়াড়কে কনুই মেরে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন আর্সেনালের ফরাসি স্ট্রাইকার আলেকজান্দার ল্যাকাজেত। 

আর্সেনালকে হারানোর মধ্য দিয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় নিজেদের মাঠে এই প্রথম কোনো ইংলিশ ক্লাবের বিপক্ষে জয় পেল বেলারুশের ক্লাব বাতে বরিসভ। ২১ ফেব্রুয়ারি এমিরেটস স্টেডিয়ামে ফিরতি লেগে গানারদের মুখোমুখি হবে তারা।

(ঢাকাটাইমস/১৫ ফেব্রুয়ারি/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :