ঠাকুরগাঁওয়ে বিজিবি-গ্রামবাসী সংঘর্ষ

নিহত দুজনসহ আড়াই শ গ্রামবাসীর বিরুদ্ধে বিজিবির মামলা

ঠাকুরগাঁও প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৪৪ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:০৭

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে হতাহতের ঘটনায় নিহত দুজনসহ আড়াই শ গ্রামবাসীকে আসামি করে দুটি মামলা করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার রাতে বিজিবির বেতনা বিওপির টহল দলের দায়িত্বে থাকা নায়েক সুবেদার জহুরুল ইসলাম বাদী হয়ে এ দুই মামলা করেন।

একটি মামলায় আসামি করা হয়েছে তিনজনকে। তাদের মধ্যে রয়েছেন নিহত শিক্ষক নবাব আলী ও কৃষক সাদেক আলী। তাদের বিরুদ্ধে গরু পাচার ও ছিনতাইয়ের অভিযোগ করা হয়েছে মামলায়। 

অপর মামলায় সরকারি কাজে বাধাদান, বিজিবি সদস্যদের ওপর চড়াও হওয়া, অস্ত্র নিয়ে জীবননাশের চেষ্টা, সরকারি অস্ত্র লুণ্ঠনের চেষ্টা, অস্ত্রের ক্ষতিসাধন করা ইত্যাদি অভিযোগ আনা হয়। এতে আসামি করা হয় ১৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা  দুই-আড়াই শ জনকে।

হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুজ্জামান বিজিবির মামলার সত্যতা নিশ্চিত করেন। পুলিশ সুপারের নির্দেশ পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নেয়া হবে বলে জানান তিনি।

গত মঙ্গলবার বেলা  ১১টার দিকে হরিপুরের বেতনা বিওপির টহল দল বকুয়া ইউনিয়নের বহরমপুর গ্রামের হবিবর রহমানের বাড়িতে অভিযান চালিয়ে কয়েকটি গরু চোরাই পথে ভারত থেকে আনা হয়েছে সন্দেহে আটক করে। পরে গরুগুলো পিকআপে তুলে বিওপিতে নিতে চাইলে গ্রামবাসী বাধা দেয় এবং লাঠিসোটা নিয়ে বিজিবিকে ঘেরাও করে। উত্তেজিত জনতা পিকআপ থেকে গরু নামিয়ে নিলে বিজিবির সদস্যরা গুলি ছোড়েন। এতে সংঘর্ষ বেধে যায়। সংঘর্ষের সময় সাদেক আলী (৪০), নবাব আলী (২৫) ও  জয়নুল  (১২) নামে তিনজন গুলিবিদ্ধ হয়ে মারা যায় এবং ১৫ জন আহত হয়।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :