তিন স্পিনারের বোলিং অ্যাকশন প্রশ্নবিদ্ধ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২৭ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৩:২২

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে খেলেছেন এমন তিনজন বাংলাদেশি বোলারের বোলিং অ্যাকশন নিয়ে প্রশ্ন ওঠেছে। তারা হলেন ঢাকা ডায়নামাইটসের অফস্পিনার আলিস ইসলাম, রংপুর রাইডার্সের অফস্পিনার নাহিদুল ইসলাম আর ‍কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বাঁহাতি স্পিনার সঞ্জিত সাহা দীপ।অভিযুক্ত তিন বোলারকে অ্যাকশনের শুদ্ধি পরীক্ষা দিতে হবে। পরীক্ষায় পাস করলে তবেই বোলিং করার অনুমতি পাবেন তারা।

নেট বোলার আলিসের বিপিএলে অভিষেক হয় রংপুরের বিপক্ষে। অভিষেকেই হ্যাটট্রিক করে ঢাকাকে অবিশ্বাস্য এক জয় এনে দেন তিনি। কিন্তু ম্যাচের পরই তার অ্যাকশন নিয়ে প্রশ্ন তুলে রংপুর। ম্যাচ অফিসিয়ালরাও আলিসের বোলিং নিয়ে রিপোর্ট করেন।

২০১৬ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বোলিং করার সময় অ্যাকশনে ত্রুটি ধরা পড়েছিল সঞ্জিতের। ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে গিয়ে আলিসের মত কিছু কিছু প্রশ্নবিদ্ধ ডেলিভারি দিয়েছেন তিনি। তবে নাহিদুলের সব ডেলিভারিই ছিল সন্দেহযুক্ত।

বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোলিং রিভিউ কমিটির প্রধান নাসির আহমেদ নাসু গণমাধ্যমকে বলেন, ‘আলিস ও সঞ্জিতের বিশেষ কয়েকটি ডেলিভারি সন্দেহজনক মনে হয়েছে। তবে নাহিদের সব ডেলিভারিই সন্দেহযুক্ত।’

সামনেই ঘরোয়া লিগ। কাজেই অভিযুক্ত ক্রিকেটারদের অ্যাকশন সমস্যা দ্রুত সামাধা করতে চায় বিসিবি। নিজেদের পরিকল্পনা নিয়ে নাসু বলেন, ‘ওদের নিয়ে আগামী সপ্তাহেই কাজ শুরু করব। যদি এতে সমস্যা দূর হয়ে যায় তাহলে তো কথাই নেই। নয়তো অ্যাকশন শোধরানোর দীর্ঘ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে ওদের।’

(ঢাকাটাইমস/১৫ ফেব্রুয়ারি/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :