তুরাগতীরে লাখো মুসল্লির জুমার নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৩২ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২৫
ফাইল ছবি

টঙ্গীর তুরাগ তীরে বিশ্ব ইজতেমার প্রথম দফায় একসঙ্গে জুমার নামাজ আদায় করেছেন লাখো মুসল্লি। দুপুর ১টা ৪০ মিনিটে জুমার জামায়াত শুরু হয়। নামাজের ইমামতি করেন কাকরাইল মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জোবায়ের।

শুক্রবার শুরু হওয়া প্রথম দফার ইজতেমায় অংশ নিতে দেশ-বিদেশের লাখো মুসল্লি ইজতেমা ময়দানে জড়ো হন। মুসল্লিদের পদচারণায় পুরো ইজতেমা ময়দান পরিণত হয় জনসমুদ্রে। ইজতেমা ময়দানে স্থান না পেয়ে অনেকে মহাসড়ক ও অলিগলিসহ যে যেখানে পেরেছেন সেখানেই নামাজ আদায় করেছেন।

জুমার নামাজে ইজতেমায় যোগদানকারী মুসল্লি ছাড়াও ঢাকা-গাজীপুরসহ আশপাশের এলাকার লাখ লাখ মুসল্লি ইজতেমাস্থলে জুমার নামাজ পড়তে হাজির হন। ভোর থেকেই রাজধানীসহ আশপাশের এলাকা থেকে ইজতেমা মাঠের দিকে মানুষের ঢল নামে।

দুপুর ১২টার দিকে ইজতেমার মাঠ উপচে আশপাশের খোলা জায়গাসহ সবস্থান জনসমুদ্রে পরিণত হয়। মাঠে স্থান না পেয়ে মুসল্লিরা মহাসড়ক ও অলি-গলিসহ যে যেখানে পেরেছেন হোগলা পাটি, চটের বস্তা, খবরের কাগজ বিছিয়ে জুমার নামাজে শরিক হয়েছেন। ফলে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। নামাজ শেষে আত্মশুদ্ধি, দুনিয়া ও আখেরাতে মুক্তি লাভের আশায় মুসল্লিরা দোয়া করেন। প্রথম দফার ইজতেমার আখেরি মোনাজাত হবে শনিবার।

ঢাকা টাইমস/১৫ফেব্রুয়ারি/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :