সোহরাওয়ার্দী আংশিক চালু, রোগীদের ফিরে আসার আহ্বান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৭ | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৫

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল আংশিক চালু হয়েছে। হাসপাতালে ফিরতে শুরু করেছেন সরিয়ে নেয়া রোগীরা। তবে হাসপাতালে শিশু রোগীদের ভর্তি করা হচ্ছে না।

হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে। আগুন লাগার পর বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত রোগীদের সোহরাওয়ার্দী হাসপাতালে ফিরে আসার আহ্বান জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

সরেজমিনে জানা যায়, কেউ অ্যাম্বুলেন্সে করে, কেউ সিএনজি বা রিকশায় করে রোগীদের নিয়ে হাসপাতালে ফিরে আসছেন। হাসপাতালের আইসিইউ, এনআইসিইউ, অপারেশন থিয়েটার, জরুরি বিভাগ এবং বেশ কয়েকটি ওয়ার্ড পুরোদমে চালু হয়েছে। তবে শিশু ওয়ার্ড আগুনে মারাত্মক ক্ষতিগ্রস্ত হওয়ায় আপাতত শিশুদের ভর্তি করা হচ্ছে না।

জরুরি বিভাগ চালু আছে জানিয়ে হাসপাতালের পরিচালক বলেন, ‘হাসপাতালের কার্যক্রম চলছে। তবে সেটা সীমিত আকারে। যে ওয়ার্ডগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো চালু হতে সময় লাগবে। যারা অন্য হাসপাতালে ভর্তি হয়েছে বা অন্যত্র আছে তারা ইচ্ছে করলে হাসপাতালে আবার ভর্তি হতে পারবেন।’

হাসপাতালের পরিচালক উত্তম বড়ুয়া ঢাকাটাইমসকে জানান, তারা হাসপাতালটি পুরোদমে চালু করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। বেশির ভাগ অংশ চালু হয়েছে। তিনি বিভিন্ন হাসপাতালে স্থানান্তরিত রোগীদের ফিরে আসার আহ্বান জানান।

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ছয়টার দিকে হাসপাতালটি আগুন লাগে। ফায়ার সার্ভিসের চেষ্টায় তিন ঘণ্টা পর আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে। হাসপাতালে থাকা প্রায় এক হাজার ২০০ রোগীকে তাৎক্ষণিকভাকে বিভিন্ন হাসপাতালে সরিয়ে নেয়া হয়।

আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা তদন্তে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর, ফায়ার সার্ভিস, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের সমন্বয়ে গঠিত কমিটিকে তিন দিনের মধ্যে আগুন লাগার কারণ জানাতে বলা হয়েছে।

ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/ওআর

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :