আহমদিয়াদের ওপর হামলায় বিএনপি-জামায়াত: রেলমন্ত্রী

প্রকাশ | ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৪

পঞ্চগড় প্রতিবেদক, ঢাকাটাইমস

আওয়ামী লীগের বিপুল বিজয় যারা মেনে নিতে পারেনি, সুযোগ বুঝে তারাই পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন। ২০১৪ সালে সংসদ নির্বাচনের সময় বিএনপি-জামায়াত আন্দোলনের নামে যেভাবে আগুন সন্ত্রাসে মানুষ হত্যা করেছিল একইভাবে তারা এই অপকর্ম করেছে বলেও মন্তব্য করেন মন্ত্রী।

শুক্রবার দুপুরে পঞ্চগড়ের আহমদনগরে আহমদিয়া সম্প্রদায়ের ক্ষতিগ্রস্ত বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠান পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন।

সরকার এ ধরনের অপকর্ম কোনোভাবে প্রশ্রয় দেয় না জানিয়ে রেলমন্ত্রী বলেন, ‘সরকার বিশ্বাস করে, দেশের প্রত্যেক নাগরিক নিজেদের ধর্মীয় স্বাধীনতা ভোগ করবেন। এ বিষয়ে সরকার সবসময় সচেতন রয়েছে।’

এ সময় তিনি আহমদিয়াদের ওপর হামলাকারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনতে এবং তাদের পর্যাপ্ত নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেন। পরে তিনি আহত ও ক্ষতিগ্রস্তদের চিকিৎসা ব্যয়সহ ক্ষতিপূরণের প্রতিশ্রুতিও দেন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার গিয়াস উদ্দিন আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার সাদাত সম্রাট, বোদা পৌরসভার মেয়র ওয়াহিদুজ্জামান সুজা, বোদা উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মাহমুদ হাসান, বোদা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৫ফেব্রুয়ারি/জেবি)