৯৩ রানেই অর্ধেক নেই বাংলাদেশের

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৫:৫১ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:০৯

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

ক্রাইস্টচার্চে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টস হেরে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। কিউই পেস তোপে এবারও মুখ থুবড়ে পড়েছে টাইগারদের টপঅর্ডার। ৯৩ রানে তুলতেই ৫ উইকেট হারিয়ে ফেলেছে মাশরাফি বিন মর্তুজার দল।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ২৪ ওভারে ৫ উইকেটে ১০৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। মোহাম্মদ মিঠুন ২১ ও সাব্বির রহমান ৭ রানে অপরাজিত আছেন।

ইনিংসের চতুর্থ ওভারে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। ট্রেন্ট বোল্টের বলে লুকি ফার্গুসনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস (১)। আরেক ওপেনার তামিম ইকবালও টিকতে পারেননি। ৫ রান করে ম্যাট হেনরির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। দলীয় ৪৮ রানে তৃতীয় উইকেটের পতন হয়। কলিন ডি গ্র্যান্ডহোম তুলে নেন সৌম্য সরকারকে। আবারও ভালো শুরুর পর ইনিংসটা বড় করে তুলতে পারলেন না সৌম্য। ২৩ বলে ২২ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি বেঁধে বিপদ কাটিয়ে ওঠার চেষ্টা করেন মুশফিকুর রহিম। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করা মুশি ভালোই খেলছিলেন। কিন্তু দলীয় ৮১ রানে ফার্গুসনের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে যান তিনি। ফেরার আগে ৩৬ বলে করেন ২৪ রান।

মুশির বিদায়ের পর দ্রুতই মাহমুদউল্লাহ রিয়াদকে হারায় বাংলাদেশ। ৮ বলে ৭ রান করে টড অ্যাস্টলের বলে উইকেটের পেছনে টম লাথামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রিয়াদ। 

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/ এবিএ)