মিঠুনের হাফসেঞ্চুরিতে ঘুরে দাঁড়িয়েছে টাইগাররা

প্রকাশ | ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৩৪ | আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০৬:৪৩

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

নেপিয়ারে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের বিপর্যয়ের সময় হাল ধরেছিলেন মোহাম্মদ মিঠুন। ক্রাইস্টচার্চে বাঁচা-মরার লড়াইয়েও দলকে টানছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে ৯৩ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা বাংলাদেশকে পথ দেখাচ্ছেন এই ডানহাতি।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ওভারে ৫ উইকেটে ১৬০ রান তুলেছে সফরকারী দল। ষষ্ঠ উইকেটে সাব্বির রহমানের সঙ্গে ৬৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন মিঠুন। ক্যারিয়ারের চতুর্থ ও চলতি সিরিজে টানা দ্বিতীয় ফিফটির দেখা পেয়েছেন তিনি। ৬৫ বলে ৬ বাউন্ডারি আর এক ওভার বাউন্ডারিতে অর্ধশত পূর্ণ করেন মিঠুন। অপরাজিত আছেন ৫৭ রানে। তার সঙ্গী সাব্বির রহমান অপরাজিত আছেন ২২ রানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে কিউই পেস তোপে পড়ে বাংলাদেশ। দলীয় ৫ রানে প্রথম উইকেট হারায় তারা। ট্রেন্ট বোল্টের বলে লুকি ফার্গুসনের হাতে ক্যাচ দিয়ে ফেরেন লিটন দাস (১)। আরেক ওপেনার তামিম ইকবালও টিকতে পারেননি। ৫ রান করে ম্যাট হেনরির বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তিনি। দলীয় ৪৮ রানে তৃতীয় উইকেটের পতন হয়। কলিন ডি গ্র্যান্ডহোম তুলে নেন সৌম্য সরকারকে। আবারও ভালো শুরুর পর ইনিংসটা বড় করে তুলতে পারলেন না সৌম্য। ২৩ বলে ২২ রান করেন তিনি।

চতুর্থ উইকেটে মোহাম্মদ মিঠুনের সঙ্গে জুটি বেঁধে বিপদ কাটিয়ে ওঠার চেষ্টা করেন মুশফিকুর রহিম। বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে ২০০ ওয়ানডে খেলার মাইলফলক স্পর্শ করা মুশি ভালোই খেলছিলেন। কিন্তু দলীয় ৮১ রানে ফার্গুসনের দারুণ এক ডেলিভারিতে বোল্ড হয়ে যান তিনি। ফেরার আগে ৩৬ বলে করেন ২৪ রান।

মুশির বিদায়ের পর দ্রুতই মাহমুদউল্লাহ রিয়াদকে হারায় বাংলাদেশ। ৮ বলে ৭ রান করে লেগস্পিনার টড অ্যাস্টলের বলে উইকেটের পেছনে টম লাথামের হাতে ক্যাচ দিয়ে ফেরেন রিয়াদ। 

(ঢাকাটাইমস/১৬ ফেব্রুয়ারি/এবিএ)