জামায়াতের উদ্দেশ্য খুঁজে দেখা হবে: দীপু মনি

চাঁদপুর প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৪২

জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুর রাজ্জাকের পদত্যাগ ও তার বক্তব্যকে স্বাগত জানালেও এটি একই আদর্শে নতুন নামে সংগঠন করার অপপ্রয়াস কি না, সেটি ভেবে দেখা হবে বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি মনে করেন, পরবর্তী কার্যক্রমে জামায়াতের উদ্দেশ্য বোঝা যাবে। সুনির্দিষ্ট দুটি কারণ উল্লেখ করে শুক্রবার জামায়াত থেকে পদত্যাগ করেন আবদুর রাজ্জাক। সেগুলো হচ্ছে- জামায়াত একাত্তরে বাংলাদেশের স্বাধীনতার বিরোধিতা করার জন্য জনগণের কাছে ক্ষমা চায়নি এবং একবিংশ শতাব্দীর বাস্তবতার আলোকে ও অন্যান্য মুসলমান সংখ্যাগরিষ্ঠ দেশের রাজনৈতিক পরিবর্তনকে বিবেচনায় এনে নিজেদের সংস্কার করতে পারেনি। যুক্তরাজ্য থেকে পাঠানো পদত্যাগপত্রে জামায়াতের বিলুপ্তিও চেয়েছেন মতিউর রহমান নিজামীসহ যুদ্ধাপরাধী জামায়াত নেতাদের এই প্রধান আইনজীবী।

শনিবার দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে জাতীয় রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের অনুষ্ঠান শেষে সাংবাদিকরা এ বিষয়ে জানতে চান ডা. দীপু মনির কাছে।

জবাবে আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘জঙ্গিবাদকে পৃষ্ঠপোষকতা এবং জঙ্গিবাদী যে ধারণাগুলো আছে, সেই ধারণা ও চিন্তাগুলোকে যদি জামায়াত আদর্শ বলে, সেই আদর্শকেই ধারণ করে আরেকটি ভিন্ন নামে সংগঠন করার এটি একটি অপপ্রয়াস কি না সেটিও আমাদের দেখা দরকার।’

চলমান এসএসসি ও সমমানের পরীক্ষা সম্পর্কে শিক্ষামন্ত্রী বলেন, ‘দুই একটি পরীক্ষা কেন্দ্রের কেন্দ্র সচিব বা অন্য কারো অবহেলার ঘটনা ঘটেছে। মনে হচ্ছে, বিজিপ্রেসের কোথাও দুই একটি অব্যবস্থাপনা রয়েছে। সেগুলো ছাড়া এ বছর এখন পর্যন্ত পরীক্ষা অত্যন্ত শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। আশা করি, বাকি পরীক্ষাগুলোও সুষ্ঠুভাবে সম্পন্ন হবে।’ এ বছর পরীক্ষায় ছোট-খাটো যে ব্যত্যয়গুলো ঘটেছে, সেগুলো যেন আর ভবিষ্যতে না ঘটে, সেজন্য যা যা ব্যবস্থা নেওয়া প্রয়োজন, তা শিক্ষা মন্ত্রণালয় থেকে নেওয়া হবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, সাংস্কৃতিক ব্যক্তিত্ব জীবন কানাই চক্রবর্তী প্রমুখ।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/প্রতিবেদক/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :