‘সিদ্দিক ভাই সবখানে’

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিদেশে যেখানেই সফরে যান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সভাপতি ড. সিদ্দিকুর রহমান সেখানেই হাজির হন। প্রবাসী নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রধানমন্ত্রীর বক্তব্য শোনেন এবং দলীয় নেতাকর্মী ও প্রবাসীদের কাছে শেখ হাসিনার বক্তব্য পৌঁছে দেন।

জার্মানিতেও প্রবাসী নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানে ড. সিদ্দিকুর রহমানকে দেখে শেখ হাসিনা বলেন, ‘সিদ্দিক ভাই সবখানে’। মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে তিন দিনের রাষ্ট্রীয় সফরে বৃহস্পতিবার বিকালে জার্মানি পৌঁছেছেন শেখ হাসিনা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান প্রায় তিন যুগ যুক্তরাষ্ট্রের নিউজার্সিতে আবহাওয়া বিভাগে ঊর্ধ্বতন বিজ্ঞানী হিসেবে কাজ করেছেন।

৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার প্রতিবাদে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক থাকাকালে ক্যাম্পাসে মিছিল মিটিং করায় তিনি ওই সময় সামরিক সরকারের হাতে গ্রেপ্তার হন। পরে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মুক্তি পেলেও প্রশাসনের হয়রানির কারণে প্রাণ বাঁচাতে বিশ্ববিদ্যালয়ের চাকরি ছেড়ে বিদেশে পাড়ি জমান। পদ্মা সেতুর ঋণ বিষয়ে শেখ হাসিনাকে জড়িয়ে মিথ্যা অপবাদের বিরুদ্ধে শতশত নেতাকর্মী নিয়ে ওয়াশিংটনে বিশ্ব ব্যাংকের সদর দপ্তর ঘেরাও করে মার্কিন প্রশাসনের নজর কাড়েন তিনি। ৫ জানুয়ারির নির্বাচনের বৈধতা ও দেশজুড়ে পেট্রলবোমা হামলার বিষয়ে মার্কিন প্রশাসনের সাথে দেন-দরবার করে ওই সময় দেশি-বিদেশি চক্রান্ত রুখে দিতে ড. সিদ্দিকুর রহমান গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

গত বছর বাজেট ঘোষণার পর প্রবাসীদের রেমিটেন্সের ওপর ভ্যাট বসানো হয়েছিল বলে সোস্যাল মিডিয়ায় গুজব ছড়ানো হয়। ওইসময় সামাজিক যোগাযোগমাধ্যমে ফুলটাইম এক্টিভ ড. সিদ্দিকুর রহমান এই মিথ্যাচারের বিরুদ্ধে তার ফেসবুক পেজে পোস্ট দেন এবং প্রধানমন্ত্রীর কার্যালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সাথে যোগাযোগ করে যুক্তরাষ্ট্রে বসেই রেমিটেন্সবিরোধী ষড়যন্ত্র রুখে দেন।

(ঢাকাটাইমস/১৬ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :