রুবেলের পেস মিস করছেন সুজনও

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:৪৭

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের একটিতেও জায়গা হয়নি পেস বোলার রুবেল হোসেনের। চার পেসার খেলানো হলেও রুবেলকে বসিয়ে রাখা হয়েছে ডাগ-আউটে। অথচ কিউই কন্ডিশনে রুবেলের প্রয়োজনটাই সবচেয়ে বেশি। রুবেলের সুযোগ না পাওয়া নিয়ে বেশ আলোচনা হচ্ছে মিডিয়া পাড়ায়। একই সূর খালেদ মাহমুদ সুজনের মুখেও। পেস নির্ভর উইকেটে রুবেলকেই মিস করছেন তিনি।

নিউজিল্যান্ডে তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যে ২-০ তে হেরেছে বাংলাদেশ। গত দুই ম্যাচে কিউই বোলারদের গতির সামনে দাঁড়াতেই পারেননি টাইগাররা। অথচ বাংলাদেশি বোলারদের পিটিয়ে টানা দুই ম্যাচেই সেঞ্চুরি হাঁকিয়েছেন স্বাগতিক ওপেনার গাপটিল। শেষ ম্যাচে এখন হোয়ইটওয়াশ এড়ানোই মূল লক্ষ্য মাশরাফিদের।

এমন অবস্থায় রুবেলের না থাকাটাকে বিশেষভাবে দেখছেন সুজন। মিরপুরে রবিবার নিউজিল্যান্ড সিরিজ প্রসঙ্গে তিনি বলেন,‘আমার মনে হয় নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা বেশি ভালো খেলছে। ওদের যারা বল করছে তাদের সবাই ১৪০ এর উপরে বল করছে। আমাদের কিন্তু ওইরকম বোলারটা নাই। আমি রুবেলকে মিস করছি। রুবেলের পেসটা মিস করছি। আমাদের যদি একটা জোরের বোলার থাকত! সেকেন্ড হাফে উইকেট অনেক ইজি হয়ে যায় ব্যাটিংয়ের জন্য, ফ্ল্যাট হয়ে যায়। তবে আমি একদম হতাশ না। নিউজিল্যান্ড কন্ডিশন সবসময় কঠিন যে কোনো উপমহাদেশের দলের জন্য।’

পাশাপাশি সাকিবের অনুপস্থিতিও বাংলাদেশ দল ব্যালেন্স হারিয়েছে বলে মনে করেন খালেদ মাহমুদ সুজন। তার কথায়, আমার মনে হয় সাকিব না থাকলে দলের ব্যাল্যান্স করতে কঠিন হয়। আমাদের তো ওই মানের অলরাউন্ডার সত্যি কথা কমই। আমি মনে করি সাকিব ফিরে আসলে টিমের ব্যাল্যান্সটা ঠিক হয়ে যাবে। তারপরও আমি যদি একটা কম ব্যাটসম্যান নিয়ে খেলবেন সেটাও একটা ঝুঁকি হয়। তারপরও আমি একটা বোলারের শর্ট দেখি। দেখা যাক ম্যানেজমেন্ট যেটা ভালো করে সেটাই করবে। দেখা যাক শেষ ওয়ানডেতে যেহেতু সিরিজ আমরা হেরে গেছি, আমাদের কিছু হারানোর নেই। আমরা আমাদের যতটুকু ভালো ক্রিকেট খেলতে পারি সেটা সবচেয়ে বড় জিনিস।

(ঢাকাটাইমস/১৭ ফেব্রুয়ারি/এইচএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :