সেই সানাইকে দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:২৯ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৩৫

সামজিক যোগাযোগ মাধ্যমে নিজের খোলামেলা ছবি আর আপত্তিকর পোস্ট-স্ট্যাটাস দিয়ে সমালোচিত কথিত অভিনেত্রী সানাই মাহবুবকে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। অনলাইনে অপেশাদার এবং অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে তাকে রবিবার দুপুর দুইটা থেকে চারটা পর্যন্ত জিজ্ঞাসবাদ করা হয়।

রবিবার সানাইকে আটকের পর ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে নিয়ে যাওয়া হয়। প্রায় দুই ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে বিকাল চারটার দিকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে ঢাকা টাইমসকে জানান, ‘কিছু বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাকে সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে নিয়ে আসা হয়েছিল। জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেয়া হয় তাকে।’

অভিযোগ রয়েছে, টিকটক নামের একটি অ্যাপস আর ফেসবুক লাইভে খোলামেলা এবং অসামাজিক কথাবার্তা বলে যুবসমাজকে অবক্ষয়ের দিকে ঠেলে দিচ্ছিলেন সানাই। তার প্রায় নগ্ন ছবি এবং কথাবার্তা বাঙালি সংস্কৃতির সঙ্গে সাজুয্যপূর্ণ নয়। আর উঠতি প্রজন্মের অবক্ষয়ের উপাদানে ভরা এসব ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়ত।

পুলিশের একটি সূত্র বলছে, দীর্ঘদিন ধরে সানাইয়ের কর্মকাণ্ড নজরদারিতে রাখা হয়। যুবসমাজকে রক্ষা করতে ইতোমধ্যে দুই হাজারের বেশি পর্নো ও জুয়া খেলার বেটিং সাইট বন্ধ করেছে সরকার। এরই অংশ হিসেবে সানাইকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সম্প্রতি শুরু হওয়া এই অভিযানে পুলিশের সব সাইবার ইউনিট, র‍্যাব, বিটিআরসি, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার (এনটিএমসি) ও আইসিটি মন্ত্রণালয়ের এ-টু-আই একযোগে কাজ করছে।

ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/ডিএম

 

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :