অভিযাত্রা শেষে তিতাসপারে মা-বাবার পাশে আল মাহমুদ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২২ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:০০

নিজ শহর ব্রাহ্মণবাড়িয়ায় চিরশয্যা নিলেন বাংলা সাহিত্যের প্রধান কবি আল মাহমুদ। আজ রবিবার ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের মাঠে জানাজা শেষে দক্ষিণ মৌড়াইলের কবরস্থানে বাবা-মায়ের কবরের পাশে শুইয়ে দেওয়া হয় ‘সোনালী কাবিন’-এর কবিকে।

এর আগে শনিবার রাত সাড়ে আটটায় কবি আল মাহমুদের মরদেহবাহী অ্যাম্বুলেন্সটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মৌড়াইলের পৈতৃক নিবাসে এসে পৌঁছায়।

‘বখতিয়ারের ঘোড়ার’ সহিস কবি আল মাহমুদের প্রাণহীন দেহে বাড়ি ফেরা মেনে নিতে পারছেন না কেউই। মরদেহ বাড়ির উঠানে রাখার পরপর কান্নার রোল পড়ে কবির স্বজন ও শুভাকাক্সক্ষীদের। তাদের মাতমে চোখ টলমল করে উপস্থিত সবার। বাংলা সাহিত্যের অন্যতম প্রধান কবির বিয়োগে হাহাকার তৈরি হয় পরিবেশে।

শুক্রবার দিবাগত রাত ১১টা ৫ মিনিটে কবি রাজধানীর ইবনে সিনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। শনিবার জাতীয় প্রেসক্লাবে প্রথম এবং জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে অনুিিষ্ঠত হয় কবির দ্বিতীয় জানাজা।

আজ দুপুরে বাদ জোহর ব্রাহ্মণবাড়িয়া শহরের নিয়াজ মুহম্মদ উচ্চ বিদ্যালয়ের মাঠে তৃতীয় জানাজায় অংশ নেন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুলসংখ্যক মানুষ। জানাজার আগে তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া কামনা করা হয়। জানাজা পরিচালনা করেন মাওলানা আশেক উল্লাহ ভূইয়া।

পরে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মীরা প্রিয় কবিকে শেষবারের মতো ফুলেল শ্রদ্ধায় সিক্ত করেন। এরপর দক্ষিণ মৌড়াইলের পারিবারিক কবরস্থানে মা-বাবার কবরের পাশে দাফন করা হয় আল মাহমুদকে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :