স্পেনে শিশু-কিশোরদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাহিদুল আলম মাসুদ, স্পেন
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:১০

প্রবাসে নতুন প্রজন্মকে বাংলা ভাষা ও সংস্কৃতির সাথে পরিচিতি করাতে ভাষার এই মাসে বাংলাদেশ অ্যাসোসিয়েশন মাদ্রিদ ইন স্পেন আয়োজন করেছে চিত্রাঙ্কন  ও কবিতা প্রতিযোগিতা।

১৬ ফেব্রুয়ারি অ্যাসোসিয়েশনের নিজস্ব হলে এ শিশু-কিশোররা অংশগ্রহণ করে। শিশু-কিশোরদের বাংলা সংস্কৃতি সম্পর্কে জানার আগ্রহও ছিল চোখে পড়ার  মত।

তারা চায়, এই রকম অনুষ্ঠান যেন বেশি বেশি হয়, যাতে তারা বাংলাদেশ সম্পর্কে জানতে পারে।

মহিলা ও শিশুবিষয়ক সম্পাদিকা কাজী সোহেলী শারমিন ও সহ-সম্পাদিকা শামীমা আক্তারের তত্ত্বাবধানে ও যুগ্ম সম্পাদক মুরশেদ আলম তাহেরের সঞ্চালনায় আলোচনা পর্বে সভাপতিত্ব করেন- সংগঠনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক।

শুভেচ্ছা বক্তব্য রাখেন সিনিয়র সহ-সভাপতি আল আমিন।

এছাড়াও উপস্থিত ছিলেন- কমিউনিটি ব্যক্তিত্ব আবুল কালাম আজাদ, বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি এ কে এম. জহিরুল ইসলাম, গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশনের সভাপতি সোহেল ভূঁইয়া, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মনিরুজ্জামান মনির, আবু বাক্কার,আবুল হাশেম, জালাল হুসেন, আব্দুল মজিদ সুজন।

সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক বলেন, প্রবাসের নতুন প্রজন্মকে একটি বাংলাদেশ ও তার গৌরব উজ্জ্বল ইতিহাস মনের ভেতরে জাগ্রত করার জন্যই আমরা প্রতি বছর এই রকম অনুষ্ঠানের আয়োজন করে থাকি। আমরা চাই কমিউনিটির জনগণ বাংলাদেশ অ্যাসোসিয়েশনকে সর্বাত্মক সহযোগিতার মাধ্যমে সুন্দর একটি সমাজ উপহার দিতে পাশে থাকবেন সব সময়।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :