টাইগার যুবাদের সামনে ম্যাচ বাঁচানোর চ্যালেঞ্জ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৫

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে দুই ম্যাচের যুব টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিন শেষে জিততে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের প্রয়োজন ২৯৯ রান। স্বাগতিকদের হাতে আছে ৯ উইকেট। কাল ম্যাচের শেষ দিন। এই অবস্থা থেকে টাইগার যুবাদের জন্য ম্যাচ বাঁচানোটা চ্যালেঞ্জিং হবে। সিরিজে বাংলাদেশ এখন ১-০ ব্যবধানে এগিয়ে আছে।

রবিবার ইংল্যান্ডের দেয়া ৩৩৩ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে এক উইকেটে ৩৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে বাংলাদেশ। দিন শেষে ২৮ রান করে অপরাজিত থাকেন ওপেনার তানজিদ হাসান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে গত শুক্রবার শুরু হয়েছে ম্যাচটি। প্রথম দিন টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। ইংল্যান্ড ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ২৯৫ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে।

শনিবার আবার ব্যাট করতে নামে ইংলিশরা। তাদের প্রথম ইনিংস শেষ হয় ৩৩৭ রানে। এরপর বাংলাদেশ ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৯৪ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে। রবিবার বাংলাদেশ আবার ব্যাট করতে নামে। স্বাগতিকদের প্রথম ইনিংস শেষ হয় ২২৮ রানে।

এরপর ইংল্যান্ড তাদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২২৩ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে। সফরকারীদের পক্ষে জেমি স্মিথ সেঞ্চুরি করেন। ১০৪ রান করে আউট হন তিনি। প্রথম ইনিংস শেষে বাংলাদেশ ১০৯ রানে পিছিয়ে ছিল। দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড করে ২২৩ রান। সবমিলিয়ে বাংলাদেশের সামনে জয়ের জন্য লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৩৩ রান।

সংক্ষিপ্ত স্কোর

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ প্রথম ইনিংস: ৩৩৭ (১০২.৫ ওভার)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ প্রথম ইনিংস: ২৮৮ (৮৮ ওভার)

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দ্বিতীয় ইনিংস: ২২৩/৮ডি (৫৪ ওভার)

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দ্বিতীয় ইনিংস: ৩৪/১* (৭.৩ ওভার)

(ঢাকাটাইমস/১৭ ফেব্রুয়ারি/এসইউএল)

 

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :