‘এইচআর লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন শাকিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২৭

মানবসম্পদ উন্নয়নে নেতৃত্ব প্রদান ও ক্যারিয়ার ডেভেলপমেন্টে অবদানের জন্য গ্লোবাল এইচআর এক্সিলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯ (এইচআর লিডারশিপ অ্যাওয়ার্ড) পেলেন বাংলাদেশি তরুণ শাকিল আবীর (বাঁধন)।

বিশ্বের শতাধিক দেশের অংশগ্রহণে বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য মানবসম্পদ ‘ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস’ প্রতি বছর (এইচআর) প্রফেশনালস, কোম্পানি প্রধান (সিইও) ও বিভিন্ন প্রতিষ্ঠানকে স্বীকৃতি প্রদান করে আসছে। এ বছর বহুজাতিক কোম্পানি ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই), বাংলাদেশের মানবসম্পদ বিভাগের কর্মকর্তা শাকিল আবীর এই অ্যাওয়ার্ড পেলেন।

বর্তমানে ভারতের মুম্বাইতে শীর্ষস্থানীয় হোটেল "তাজ ল্যান্ডস্ এন্ড" এ অনুষ্ঠিত হচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় এইচআর প্রফেশনালদের নেটওয়ার্কিং ও লার্নিং সপ্তাহ । সেখানে বিশেষ বিশেষ ক্ষেত্রে অবদানের জন্য বিশ্বের বিভিন্ন দেশের শীর্ষ এইচআর প্রফেশনালদের স্বীকৃতি প্রদান করা হচ্ছে । বিশ্বের শতাধিক দেশের শীর্ষস্থানীয় প্রায় কয়েক হাজার এইচআর প্রফেশনাল এতে অংশগ্রহণ করেছেন ।

এর আগেও ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস ও সিএইচআরও এশিয়া এর জরিপে ‘বেস্ট ইয়াং এইচআর প্রফেশনাল অব বাংলাদেশ’ এওয়ার্ড অর্জন করেন শাকিল আবীর ।

বহুজাতিক প্রতিষ্ঠান ‘জাপান টোব্যাকো ইন্টারন্যাশনাল (জেটিআই)" এ যোগদানের পূর্বে তিনি এপোলো হসপিটালস ঢাকা, দি সিটি ব্যাংক লিমিটেড ও পাঠাও লিমিটেডসহ দেশের বিভিন্ন শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানের মানবসম্পদ বিভাগে দীর্ঘ দশ বছরের বেশি সময় কাজ করেছেন ।

শিক্ষাগত জীবনে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যাবস্থাপনা বিভাগ থেকে প্রথম শ্রেনীতে প্রথম হয়েছিলেন। পরে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (আইইউবি) থেকে এইচআরএমএ, এমবিএ সহ বাংলাদেশ ইন্সটিটিউট অব ম্যানেজমেন্ট (বিআইএম) থেকে এইচআর-এ পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা করেন ।

এছাড়াও তিনি আইসিএমএ পরিবারের একজন সদস্য এবং এনবিআর কর্তৃক সনদপ্রাপ্ত ও স্বীকৃত একজন আয়কর আইনজীবী ।

এর আগে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো (বিএটি) বাংলাদেশ, ইউনিলিভার বাংলাদেশ, জিএসকে বাংলাদেশ, মেটলাইফ বাংলাদেশ, ব্র্যাক ব্যাংক ও রবিসহ কয়েকটি প্রতিষ্ঠান ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেস কর্তৃক স্বীকৃতি অর্জন করে ।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/বিইউ/ইএস)

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :