আর্জেন্টিনার বইমেলায় যাচ্ছে বাংলাদেশ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:০৮

ফুটবল তারকা ম্যারাডোনার দেশে এপ্রিলে বসছে জমজমাট বইমেলা। ল্যাটিন আমেরিকার সর্ববৃহৎ এই মেলায় এবারেও ম্যারাডোনা-মেসিদের নিয়ে থাকছে ডজনখানেক নতুন বই। মেলার স্টলে নিজেদের বইয়ে অটোগ্রাফ দেবেন আর্জিন্টিনা-ব্রাজিলের খ্যাতনামা সব তারকা ফুটবলার।

৪৫ বছরের এই বই মেলায় এবারই প্রথম অংশ নিচ্ছে বাংলাদেশ। আর্জেন্টিনায় নিবন্ধিত প্রবাসী ব্যবসায়ীদের সংগঠন আর্জেন্টিনা বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (এবিসিসিআই) প্রথমবারের মতো একটি প্যাভিলিয়ন নিয়েছে। বাংলাদেশের কবি-লেখকদের বই বিনামূল্যে প্রদর্শন করবে বলে জানিয়েছেন এবিসিসিআইয়ের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ওমর আলী।

তিনি বলেন, চেম্বারের প্যাভিলিয়নে প্রদর্শনের জন্য গল্প-উপন্যাস, রম্য রচনা, ভ্রমণ কাহিনি, শিশু সাহিত্য, ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধের ইতিহাস, আত্মজীবনী, ছড়ার বই, ঈদ সংখ্যা, লিটল ম্যাগাজিন, গবেষণা কর্ম, ভাষা শিক্ষা, রান্নার বই, হেলথ টিপস, ইমিগ্রেশনসহ সব ধরনের বই, বইয়ের সিডি, পর্যটনের সিডি, শিশুদের গেইমের সিডি পাঠানো যাবে।

ল্যাটিন আমেরিকার সর্ববৃহৎ এই বইমেলায় প্রতি বছর ১০ লক্ষাধিক মানুষের সমাগম ঘটে।

২৩ এপ্রিল থেকে ২০ দিনব্যাপী এই বই মেলায় প্রথম তিন দিনের সেমিনারে বিভিন্ন দেশ থেকে ১২ হাজারেরও বেশি কবি, লেখক, শিক্ষাবিদ, সাংবাদিক, পেশাজীবী, আবৃত্তি শিল্পী, ছড়াকার, কার্টুনিস্ট, মানবাধিকার কর্মী, রাজনীতিবিদ ও সংস্কৃতি কর্মীরা যোগ দেবেন।

এবিসিসিআইয়ের প্রতিনিধিরা বর্তমানে ঢাকা সফর করছেন। বই বা সিডি পাঠাতে আগ্রহীদের আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে ৩৫৬, ডিআইটি রোড (৩য় তলা), পূর্ব রামপুরা, ঢাকায় যোগাযোগ (মোবাইল: ০১৭১২৪৭৯৮২৪) করতে অনুরোধ করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৭ফেব্রুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :